img

Follow us on

Saturday, Apr 27, 2024

India vs England: ধর্মশালায় হিমাঙ্কের নীচে তাপমাত্রা! ভেস্তে যেতে পারে ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্ট 

Dharamshala: পঞ্চম টেস্ট অনিশ্চিত! ধর্মশালায় ভারতের বিপক্ষে সাফল্য পেতে পারে ইংল্যান্ড জানেন কেন?

img

অনুশীলনের সময় ইংল্যান্ড দল।

  2024-03-04 13:31:45

মাধ্যম নিউজ ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ (India vs England 5th Test) ইতিমধ্যেই ৩-১ এর ব্যবধানে জিতে গিয়েছে ভারত। চলতি সিরিজের নিরিখে ধর্মশালায় পঞ্চম টেস্ট নিয়মরক্ষার হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য তা গুরুত্বপূর্ণ। কিন্তু এই ম্যাচ ঘিরে রয়েছে সংশয়। ধর্মশালায় (Dharmshala) টেস্ট চলাকালীন বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। তাপমাত্রা হিমাঙ্কের নীচে থাকতে পারে ফলে খেলা হওয়ার সম্ভাবনা কম। হলেও এই ম্যাচে সুবিধা পেতে পারে ইংল্যান্ড। ধর্মশালার আবহাওয়ার সঙ্গে লন্ডনের মিল রয়েছে।

হিমাঙ্কের নীচে পারদ!

হাওয়া অফিস অনুযায়ী, বৃহস্পতিবার থেকে পাঁচ দিন ধর্মশালার (Dharmshala) সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে -৪ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতি, শনি ও সোমবার বরফে ঢেকে যেতে পারে ধর্মশালার সবুজ গালিচা। বাকি দিনগুলিতেও বৃষ্টি হতে পারে। সারা দিন ধরেই আকাশ মেঘলা থাকবে। রোদ ওঠার সম্ভাবনা প্রায় নেই। এই পরিস্থিতিতে খেলার পরিবেশ থাকবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড বা হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা এই বিষয়ে কিছু বলেনি।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর হাতেই সূচনা, গভীরতম মেট্রো স্টেশন এবার হাওড়ায়

ইংল্যান্ডের সুবিধা

ধর্মশালার পরিবেশে ইংল্যান্ড বেশি সুবিধা পাবে বলে মনে করছেন সুনীল গাভাস্কর। ভারতের প্রাক্তন ক্রিকেটার বলেন, “সিরিজ জিতলেও ধর্মশালা টেস্ট হালকা ভাবে নেওয়া উচিত নয় ভারতের। কারণ, ওখানকার পরিবেশ ইংল্যান্ডের পরিবেশের মতো। বল হাওয়ায় সুইং করবে। ওরা মনে করবে, নিজেদের দেশে খেলছে। তাই ভারতকে জিততে হলে আরও ভাল খেলতে হবে।” উল্লেখ্য, ৭ মার্চ থেকে শুরু হতে চলা ম্যাচের ফলের উপর সিরিজের ফল নির্ভর করবে না তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে পার্থক্য তৈরি করবে এই সিরিজের ফল। ম্যাচের আবহাওয়া মোটেও রোহিত ব্রিগেডের অনুকূলে নয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Test Series

India vs England 2024

Dharamshala


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর