img

Follow us on

Tuesday, May 07, 2024

Ravichandran Ashwin: মা অসুস্থ, তৃতীয় টেস্টের মাঝপথে সরলেন অশ্বিন, সমস্যায় ভারত

India vs England: পারিবারিক কারণে সরে গেলেন অশ্বিন, দুই স্পিনারেই খেলতে হবে রোহিতদের

img

রবিচন্দ্রন অশ্বিন।

  2024-02-17 11:16:53

মাধ্যম নিউজ ডেস্ক: পারিবারিক সমস্যার কারণে রাজকোটে তৃতীয় টেস্টের মাঝপথেই সরে দাঁড়ালেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। শুক্রবার রাতে বোর্ডের তরফে একটি বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। বোর্ডের বিবৃতিতে জানানো হয়েছে, অশ্বিন তৃতীয় টেস্ট থেকে নাম তুলে নিয়েছেন। পারিবারিক চিকিৎসাজনিত কারণে তাঁকে আর তৃতীয় টেস্টে পাওয়া যাবে না। ম্যাচের মাঝপথ থেকে অশ্বিন নাম তুলে নেওয়ায় ভারতকে এক জন বোলার কম নিয়েই খেলতে হবে। কী ধরনের পারিবারিক সঙ্কটের মুখোমুখি অশ্বিন, তা বিসিসিআইয়ের তরফে খোলসা না করা হলেও, রাজীব শুক্লা তাঁর এক্স হ্যান্ডলে লেখেন, ‘‘অশ্বিনের মায়ের দ্রুত আরোগ্য কামনা করছি।’’

বোর্ডের বিবৃতি

রাজকোটে ম্যাচের দ্বিতীয় দিন মাইলফলকে পৌঁছেছিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। ভারতের দ্বিতীয় বোলার হিসেবে টেস্টে ৫০০ উইকেট নেওয়ার কীর্তি রচনা করেছেন রবিচন্দ্রন অশ্বিন। তারপরই ছন্দপতন। আচমকাই তৃতীয় টেস্ট থেকে নাম তুলে নিলেন তিনি। বোর্ডের বিবৃতিতে লেখা হয়েছে, “অশ্বিনের মতো চ্যাম্পিয়ন ক্রিকেটার এবং তাঁর পরিবারের পাশে রয়েছে বোর্ড। দলের ক্রিকেটার এবং তাঁদের পরিবারের স্বাস্থ্য এবং নিরাপত্তাকে বরাবরই অগ্রাধিকার দিয়েছে বোর্ড। এই কঠিন সময়ে যাতে অশ্বিন দ্রুত পেরতে পারেন সেই শুভকামনা করছে বোর্ড। ভবিষ্যতে যে কোনও দরকারে বোর্ডকে পাশে পাবে অশ্বিন। পাশাপাশি, বোর্ডের সঙ্গেও এই ক্রিকেটারের নিয়মিত যোগাযোগ থাকবে।”

দুই স্পিনারেই খেলবে ভারত

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের মাঝপথে অশ্বিন সরে দাঁড়ানোয় তাঁর পরিবর্তে মাঠে ফিল্ডার নামানো গেলেও কেউ তাঁর জায়গায় বল করতে পারবেন না। ফলে রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব, এই দুই স্পিনারই থাকছেন ভারতের হাতে। রাজকোটের স্পিন সহায়ক পিচে অশ্বিনের বোলিং কার্যকর হতে পারত। তা আপাতত হচ্ছে না। ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেই বাবাকে সম্মান জানিয়েছিলেন অশ্বিন (Ravichandran Ashwin)। উইকেটটি বাবাকে উৎসর্গ করেন তিনি। অশ্বিন বলেন, ‘আমার খেলা দেখেই বাবা অসুস্থ হয়ে পড়েছে। আমার সবচেয়ে বড় সমর্থন। আমাকে খেলতে দেখলেই যেন হার্ট অ্যাটাক হয় বাবার, এতটাই চাপে থাকে।’ এই মন্তব্যগুলি স্রেফ রূপক হিসেবে ব্যবহার করেছিলেন অশ্বিন। কিন্তু হঠাতই তাঁর সরে দাঁড়ানোয় চিন্তা বাড়ছে ক্রীড়াপ্রেমীদের মনে। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Ravichandran Ashwin

Rajkot

India vs England

India vs England 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর