img

Follow us on

Tuesday, May 07, 2024

ODI World Cup 2023: প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড, টসে জিতে ব্যাটিং টিম ইন্ডিয়ার

প্রথম সেমিফাইনালে টসে জিতে ব্যাট করছে ভারত...

img

প্রতীকী ছবি

  2023-11-15 16:19:59

মাধ্যম নিউজ ডেস্ক:  ১২ বছর আগে ওয়াংখেড়েতে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে বিশ্বজয়ের ছবিটা এখনও সকল ভারতীয় সমর্থকদের মনে তরতাজা। সেই ওয়াংখেড়েতে এই বিশ্বকাপে ইতিমধ্যেই আবারও শ্রীলঙ্কাকে হারিয়েছে টিম ইন্ডিয়া। এবার লড়াইটা সেমিফাইনালের। টসে জিতে ব্যাটিং-এর (ODI World Cup 2023) সিদ্ধান্ত নিল ভারত। ২০১৯ সালে এই নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে ভারতের বিশ্বজয়ের স্বপ্ন চুরমার হয়েছিল, সামনে আবার রয়েছে সেই নিউজিল্যান্ডই। এই ম্যাচকে তাই বদলার ম্যাচ বলছেন অনেকেই।

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স ভারতের 

চলতি বিশ্বকাপে (ODI World Cup 2023) ন'টি ম্যাচ খেলে ন'টিতেই জিতেছে টিম ইন্ডিয়া। একনাগাড়ে নয় ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রোহিত-বিরাটরা। দলের দুই তারকা ব্যাটার রোহিত ও বিরাট কোহলি ব্যাট হাতে আগুন ঝরাচ্ছেন। কোহলি ৫৯৪ রান করে চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রানসংগ্রাহক। অপরদিকে, রোহিত শর্মাও পাঁচশোর অধিক রান করে ফেলেছেন, তাও আবার ১২০-র অধিক স্ট্রাইক রেট নিয়ে। গত ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে শ্রেয়স আইয়ার এবং কেএল রাহুলও শতরান হাঁকিয়েছেন। টপ অর্ডার হোক বা মিডল অর্ডার, ভারতের ব্যাটিং দুরন্ত ফর্মে। বোলিংয়ের ক্ষেত্রেও দারুন ছন্দে রয়েছে ভারত। যশপ্রীত বুমরা গোটা টুর্নামেন্ট জুড়েই দুরন্ত ছন্দে রয়েছেন (ODI World Cup 2023)। ১৭টি উইকেট রয়েছে তাঁর দখলে। আরেক তারকা বোলার মহম্মদ শামি বেশ কয়েকটি ম্যাচ খেলেননি। কিন্তু সুযোগ পেয়েই পাঁচ উইকেট নেন তিনি।

ফাইনাল ম্যাচ হবে আমেদাবাদে

ওডিআই বিশ্বকাপে ১৯৮৩ ও ২০১১ সালে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর কিউয়িরা ২০১৫ ও ২০১৯ সালে রানার্স হয়েছিল। বুধবার যে দল মুম্বইয়ে জিতবে তারা বিশ্বকাপ জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে যাবে। আমেদাবাদে হবে এ বারের বিশ্বকাপের ফাইনাল। শীর্ষ স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে ভারত। অন্য দিকে কিউয়িরা চার নম্বরে শেষ করে সেমিফাইনালে খেলার টিকিট পেয়েছে। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

odi world cup 2023

IND vs NZ

First Semifinal 2023 world cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর