img

Follow us on

Monday, May 06, 2024

India vs Netherlands: দীপাবলিতে রানের ফুলঝুরি! নেদারল্যান্ডসের বিপক্ষে রেকর্ড ভারতের

ICC ODI World Cup 2023: বিশ্বকাপের ব্যাটিং অনুশীলন! রোহিত-ব্রিগেডের প্রথম পাঁচ ব্যাটারই করল অর্ধশতরান 

img

শতরানের পর শ্রেয়স আইয়ার ও লোকেশ রাহুল।

  2023-11-13 11:40:52

মাধ্যম নিউজ ডেস্ক: দীপাবলিতে নেদারল্যান্ডের বিরুদ্ধে রানের ফুলঝুরি ভারতীয় ব্যাটরদের। ৬১, ৫১, ৫১, ১২৮, ১০২ এটা হচ্ছে ভারতের ব্যাটারদের রান। ভারত হল একমাত্র দল বিশ্বকাপের ইতিহাসে যাদের পাঁচজন প্লেয়ার ৫০ বা তার বেশি রান করে ফেলেছেন। ভারতের প্রথম ব্যাটার থেকে পঞ্চম স্থানের ব্যাটার পর্যন্ত প্রত্যেকেই ৫০ বা তার বেশি রান করেন। যা ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে একটা দলের কোনও ব্যাটার করতে পারেননি।

ব্যাটিং প্র্যাকটিস রোহিতদের

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। প্রথম বল থেকেই শট শুরু করলেন শুভমান গিল। ৩২ বলে ৫১ রান  করে ফেরেন তিনি। এরপর রোহিত শর্মা ৫৪ বলে ৬১ রান করেন। ৮টা চার ও দুটো ছয় মারেন তিনি। বিরাট কোহলির ব্যাট থেকে এল ৫১ রান। ৫০ তম সেঞ্চুরির জন্য তাঁকে আরও অপেক্ষা করতে হবে। পাঁচটা চার ও একটা ছয় মারেন তিনি। এদিন বল হাতেও উইকেট নিতে দেখা যায় কিং কোহলিকে।

প্রথমে ব্যাট করে বোর্ডে ৪১০ রান তোলে ভারত। টপ ফাইভ ব্যাটারই হাফসেঞ্চুরি পার করেন। এর মধ্যে চার ও পাঁচে নামা শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুলের সেঞ্চুরি। শ্রেয়স আইয়ার দুর্দান্ত ১২৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। আর কেএল রাহুল ১০২ রান করেন। চলতি বিশ্বকাপে এটা সবথেকে বেশি রান।  বিশ্বকাপের মঞ্চে এটি ভারতের দ্বিতীয় সর্বাধিক স্কোর। ২০০৭ বিশ্বকাপে বারমুডার বিরুদ্ধে ৪১৩ করেছিল ভারত। 

নানা নজির

এছাড়াও এদিনের ম্যাচে ভারতের অধিনায়ক হিসাবে একটি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান হল রোহিত শর্মার। রবিবার তাঁর ৫০০ রান পেরিয়ে গেল। ২০০৩ বিশ্বকাপে সৌরভ ৪৬৫ রান করেছিলেন। ২০১৯ বিশ্বকাপে কোহলি করেছিলেন ৪৪৩ রান। এক বিশ্বকাপে সচিনের সবচেয়ে বেশি অর্ধশতরানের রেকর্ড ছুঁলেন কোহলি। এ বারের বিশ্বকাপে ৭টি অর্ধশতরান হল তাঁর। এর আগে ২০০৩ বিশ্বকাপে সাতটি অর্ধশতরান করেছিলেন সচিন। বিশ্বকাপে ভারতের হয়ে দ্রুততম শতরান করলেন রাহুল। রবিবার ৬২ বলে শতরান করলেন তিনি। এ বারের বিশ্বকাপেই আফগানিস্তানের বিরুদ্ধে ৬৩ বলে শতরান করেছিলেন রোহিত। সেই রেকর্ড ভাঙল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Rohit Sharma

ODI World Cup

ICC World Cup

ICC World Cup 2023

CWC 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর