img

Follow us on

Sunday, May 05, 2024

ICC World Cup 2023: ৭ বছর পর ভারতে পাক ক্রিকেট দল! বিশ্বকাপে বাবরদের ঘিরে কড়া নিরাপত্তা

ইতিমধ্যেই বিশ্বকাপ খেলতে ভারতে এসে পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ড, আফগানিস্তান, বাংলাদেশ, অস্ট্রেলিয়া

img

বিশ্বকাপ খেলতে ভারতে পৌঁছল পাকিস্তান ক্রিকেট দল।

  2023-09-28 15:35:57

মাধ্যম নিউজ ডেস্ক: বহু টালবাহানর পর অবশেষে বিশ্বকাপ (ICC World Cup 2023) খেলতে ভারতে পৌঁছল পাকিস্তান (Pakistan) ক্রিকেট দল। দুবাই থেকে বিশেষ বিমানে বাবর আজমরা বুধবার হায়দরাবাদে নামেন। সেখানেই তাঁরা খেলবেন দু’টি প্রস্তুতি ম্যাচ। ২৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে, তারপর ৩ অক্টোবর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। বাবরদের নিরাপত্তায় ৪ হাজার নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। পাকিস্তান ক্রিকেট দলের সুরক্ষার জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। জানা গিয়েছে, হায়দরাবাদের হোটেল পার্ক হায়াতে পাকিস্তান ক্রিকেট দলকে রাখা হয়েছে। 

শেষ কবে ভারতে

এর আগে ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ খেলতে এসেছিল পাকিস্তান। সাত বছর পর পাক দলের ভারতে আসা নিয়ে কম নাটক হয়নি। প্রথম থেকেই পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)  নানা অছিলায় বিসিসিআই (BCCI) এবং ভারত সরকারের উপর চাপ বাড়ানোর কৌশল নিয়েছিল। যদিও তা ধোপে টেকেনি। পাকিস্তান অভিযোগ করছিল, অন্য দেশ ভিসা পেলেও পাক দলের ক্ষেত্রে অহেতুক গড়িমসি করছে ভারত (India) সরকার। এই ব্যাপারে তারা আইসিসি’র হস্তক্ষেপও দাবি করে। শেষ পর্যন্ত সোমবার সন্ধ্যায় বাবরদের ভিসা মঞ্জুর হয়। তবে পাকিস্তানের আরও অভিযোগ, ভারতে আসার আগে দুবাইয়ে কয়েকদিন প্রস্তুতি শিবির করার পরিকল্পনা ছিল তাদের। ভিসা সমস্যার কারণে তা ভেস্তে যায়।

অভিযোগ করা অভ্যাস

এদিকে, বিসিসিআইয়ের এক শীর্ষকর্তা জানান, ‘নিয়ম মেনে সঠিক সময়েই ভিসা মঞ্জুর করা হয়েছে। শুধু পাকিস্তান নয়, আফগানিস্তানকেও ভিসা দেওয়া হয়েছে একই দিনে। তাই পিসিবি কর্তারা যে অভিযোগ করছেন, তা সঠিক নয়। অভিযোগ করা ওঁদের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে।’ ইতিমধ্যেই বিশ্বকাপ খেলতে ভারতে এস পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ড, আফগানিস্তান, বাংলাদেশ, অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: লক্ষ্যভেদ! শ্যুটারদের হাত ধরে এশিয়ান গেমসে ষষ্ঠ সোনা ভারতের

ভারত-পাক মহারণ

এশিয়া কাপের ব্যর্থতার পর পাকিস্তান বেশ চাপে। তবুও বিশ্বকাপে ভালো ফলের ব্যাপারে আশার বাণী শুনিয়েছেন ক্যাপ্টেন বাবর আজম। ৫ অক্টোবর শুরু হচ্ছে বিশ্বকাপ। পাকিস্তান নামবে পরের দিন। প্রতিপক্ষ নেদারল্যান্ড। বাবরদের পরের ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০ অক্টোবর। যাদের কাছে হেরে এশিয়া কাপ থেকে  ছিটকে যেতে হয়েছিল রিজওয়ানদের। তবে যে ম্যাচের দিকে নজর গোটা ক্রিকেট দুনিয়ার, সেই ভারত-পাক (India vs Pakistan) মহারণ হবে ১৪ অক্টোবর আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এই ম্যাচ ঘিরে দুই দেশের সমর্থকদের মধ্যে দারুণ উন্মাদনা রয়েছে। লক্ষাধিক দর্শক গ্যালারিতে বসে প্রিয় দলের হয়ে গলা ফাটানোর সুযোগ পাবেন। মাঠে থাকতে পারেন দুই দেশের রাষ্ট্রনেতারা।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

Madhyom

pakistan

BCCI

India

bangla news

PCB

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর