img

Follow us on

Sunday, May 05, 2024

ICC World Cup 2023: বিশ্বকাপে ব্যর্থ বাবররা! পাক ক্রিকেটে পরিবর্তন, দায়িত্বে আসতে পারেন কারা?

Pakistan Cricket: আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা পাক পেসার উমর গুল হতে পারেন বোলিং কোচ

img

বিপর্যয়ে পাকিস্তান ক্রিকেট।

  2023-11-14 14:28:37

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপে ব্যর্থতার রেশ! পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং পাকিস্তান দলের কোচিং প্যানেল পরিবর্তন করা হতে পারে। ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। সেই প্রতিযোগিতাকে লক্ষ্য রেখেই করা হবে পরিবর্তন। সূত্রের খবর, পিসিবি এবং পাক দলের বিভিন্ন দায়িত্বে আসতে পারেন একাধিক প্রাক্তন পাক ক্রিকেটার। ওয়াকার ইউনিস, শাহিদ আফ্রিদি, আকিব জাভেদ, ইউনিস খান, আজহার আলিদের মতো প্রাক্তন ক্রিকেটারদের দায়িত্বে আনা হতে পারে।

কোচিং প্যানেল পরিবর্তন

জাকা আশরফের নেতৃত্বাধীন পিসিবির ১২ সদস্যের কমিটির কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে এই নভেম্বর মাসেই। তবে তাঁদের আরও তিন মাস, অর্থাৎ ২০২৪ সালের ফেব্রুয়ারি পর্যন্ত কাজ চালানোর নির্দেশ দিয়েছে পাকিস্তান সরকার। তার মধ্যেই ঠিক করে ফেলা হবে কে কোন দায়িত্বে আসবেন। প্রধান নির্বাচক, ডিরেক্টর অফ ক্রিকেট পদে আসতে পারে নতুন মুখ। জাতীয় দলের কোচিং প্যানেলেও দেখা যতে পারে একাধিক প্রাক্তন ক্রিকেটারকে। এশিয়া কাপ এবং বিশ্বকাপের ব্যর্থতার পরই এই সিদ্ধান্ত নেয় পিসিবি। টিম ডিরেক্টর মিকি আর্থার, প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন ও ব্যাটিং কোট অ্যান্ড্রু পুটিকের চাকরি যেতে পারে। বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্স খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে। ঠিক কোন কোন জায়গায় বাবরেরা ভুল করেছেন তা পর্যালোচনা করে দেখবে বোর্ড। বাবরের চাকরিও চাপের মুখে। ইতিমধ্যেই তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে।

আরও পড়ুন: মুম্বই পৌঁছেই পিচ পরিদর্শনে রাহুল! সেমির অঙ্ক নিয়ে কী ভাবছে ভারত?

দায়িত্বে কারা 

সূত্রের খবর, নতুন ভূমিকায় দেখা যেতে পারে শোয়েব মালিককেও। টি-টোয়েন্টি দলের কোচ অথবা অধিনায়ক করা হতে পারে তাঁকে। আগে দু’দফায় পাকিস্তানের প্রধান কোচ হিসাবে কাজ করেছেন ইউনিস। জাতীয় দলের ব্যাটিং, বোলিং কোচ হিসাবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে জাভেদ এবং ইউনিসের। তাঁদের আবার সেই ভূমিকায় দেখা যেতে পারে। বিশ্বকাপের ব্যর্থতার দায় নিয়ে প্রধান নির্বাচকের পদে ইস্তফা দিয়েছেন ইনজামাম উল হক। তাঁর জায়গায় দেখা যেতে পারে শাহিদ আফ্রিদিকে। মাঝে অল্প কয়েক দিনের জন্য এই দায়িত্ব সামলেছিলেন তিনি। বাবরদের সঙ্গে তাঁর সম্পর্কও ভাল। বোলিং কোচ মর্নি মর্কেল ইতিমধ্যেই দায়িত্ব ছেড়ে দিয়েছেন। সেই জায়গায় নাম শোনা যাচ্ছে ‘কলকাতা’র উমর গুলের। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে যাওয়া এই পাক পেসার বলেন, “পাক ক্রিকেট বোর্ড আমার সঙ্গে যোগাযোগ করেনি। যদি পাকিস্তান দলের বোলিং কোচ করা হয়, তাহলে সেটা আমার কাছে খুবই গর্বের।”

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

PCB

PAKISTAN CRICKET

ICC

ODI

Babar Azam

ICC World Cup 2023

world cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর