img

Follow us on

Monday, May 06, 2024

ICC World Cup 2023: ভারতই ভরসা! চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ বাংলাদেশের

Shakib Al Hasan: বিশ্বকাপে ব্যর্থ! শাকিবকে অধিনায়কের পদ থেকে সরানোর দাবি

img

শাকিব আল হাসান।

  2023-11-13 15:35:16

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতের সাহায্যেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পেল বাংলাদেশ। বিশ্বকাপের রাউন্ড রবিন পর্যায়ের শেষ ম্যাচে ভারতের কাছে নেদারল্যান্ডস হারায় শাকিব আল হাসানেরা চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পারবেন।বিশ্বকাপের পয়েন্ট তালিকায় থাকা প্রথম আটটি দেশ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে। পাকিস্তান আয়োজক দেশ হওয়ায় তারা সরাসরি সুযোগ পেয়েছে। যদিও বিশ্বকাপে বাবরদের স্থান পাঁচ নম্বরে। 

ছিটকে গেল শ্রীলঙ্কা 

বাংলাদেশ সুযোগ পাবে কি না তা নির্ভর করছিল শেষ ম্যাচের উপর। ভারতকে যদি কোনও ভাবে নেদারল্যান্ডস হারাত তা হলে ৬ পয়েন্ট হয়ে যেত তাদের। সে ক্ষেত্রে ছিটকে যেত বাংলাদেশ। কিন্তু ভারত জেতায় বাংলাদেশ ও নেদারল্যান্ডসের পয়েন্ট সমান হলেও নেট রানরেটে উপরে শেষ করেছে বাংলাদেশ। নেদারল্যান্ডস ছাড়াও চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ছিটকে গিয়েছে শ্রীলঙ্কা। তালিকায় তাদের স্থান নয় নম্বরে।

আরও পড়ুন: বিশ্বকাপে প্রথম উইকেট বিরাটের! গ্যালারি মাতালেন অনুষ্কা

শাকিবকে সরাতে নোটিস

দলের খারাপ খেলার দায় অধিনায়ক শাকিব আল হাসানের উপর চাপিয়ে তাঁকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে বাংলাদেশে। আইনি নোটিস পাঠনো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে সেখানকার সুপ্রিম কোর্টের আইনজীবী খুন্দকার হাসান শাহরিয়র এই মর্মে নোটিস পাঠিয়েছেন। তিন জনকে এই নোটিস পাঠানো হয়েছে। শাকিব ছাড়াও সেই তালিকায় রয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও সিইও নিজামুদ্দিন চৌধুরী। নোটিসে লেখা রয়েছে, বিশ্বকাপে দলের খারাপ খেলার জন্য অধিনায়ক, পুরো কোচিং দল ও নির্বাচকদের বরখাস্ত করা হোক। একটি তদন্ত কমিটি তৈরি করে খতিয়ে দেখা হোক, কেন এত খারাপ খেলল দল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India Cricket

Bangladesh Cricket

ICC World Cup 2023

Champions Trophy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর