img

Follow us on

Wednesday, Jun 19, 2024

ICC World Cup 2023: বিশ্বকাপে প্রথম উইকেট বিরাটের! গ্যালারি মাতালেন অনুষ্কা

Virat Kohli: উইকেট পেলেন বিরাট-রোহিত!  ষষ্ঠ বোলারের বিকল্পের জন্যই কি ট্রায়াল?

img

বিরাট-উচ্ছ্বাস।

  2023-11-13 18:11:12

মাধ্যম নিউজ ডেস্ক: সাত বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট নিলেন বিরাট। রবিবার তিনি উইকেট পেতেই ভারতীয় ক্রিকেটারেরা লাফিয়ে ওঠেন। সেই সঙ্গে দর্শকাসনে দেখা যায় অনুষ্কা শর্মাকে দাঁড়িয়ে হাততালি দিতে। বিরাট উইকেট পেতেই গ্যালারিতে অনুষ্কার দিকে তাকিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। মেতে ওঠেন অনুষ্কাও। নেচে ওঠে গ্যালারি। এতো দীপাবলির বিরাট-উন্মাদনা!

বেঙ্গালুরুতে বিরাট-কাণ্ড

ভারতীয় ক্রিকেটারদের স্ত্রীরা এদিন বেঙ্গালুরুতে এসেছিলেন দীপাবলির অনুষ্ঠানে যোগ দিতে। অনেকেই রবিবার মাঠে এসেছিলেন। অনুষ্কাকে এ বারে সব ম্যাচে মাঠে দেখা যাচ্ছে না। এর আগে পাকিস্তান ম্যাচে দেখা গিয়েছিল তাঁকে। কোহলির জন্মদিনে ইডেনেও আসেননি অনুষ্কা। তিনি রবিবার বেঙ্গালুরুতে মাঠে ছিলেন এবং কোহলির উইকেট নেওয়া দেখলেন। কোহলির উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নাচলেন স্ত্রী অনুষ্কা শর্মা। পরে কোহলিকেও নাচতে দেখা যায়। বিশ্বকাপে এটি কোহলির প্রথম উইকেট। ওয়ানডেতে ৫ম উইকেট। ইনজুরির কারণে মহম্মদ সিরাজ মাঠের বাইরে যান। তখনই বোলিং করার সুযোগ পান কোহলি। যদিও পরে মাঠে ফিরে আসেন সিরাজ। 

ইনিংসের ২৫তম ওভারের তৃতীয় বলে স্কট এডওয়ার্ডসকে আউট করেন বিরাট কোহলি। এডওয়ার্ডস লেগ সাইডের বাইরে গিয়ে বল খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু বল ব্যাটে লেগে উইকেটের পিছনে চলে যায় কেএল রাহুলের গ্লাভসে। কোহলি ৩ ওভার বল করেছেন এবং ১৩ রানে একটি উইকেট নিয়েছেন। ৯ বছর পর ওয়ানডেতে উইকেট পেলেন বিরাট। শেষবার তিনি ২০১৪ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে উইকেট নিয়েছিলেন। ওডিআই ক্রিকেটে বিরাট কোহলির প্রথম উইকেটটি ২০১১ সালে। ইংল্যান্ডের বিরুদ্ধে। ৫০ রানে অ্যালিস্টার কুককে প্যাভিলিয়নে পাঠান তিনি।

আরও পড়ুন: ন’টি মাঠে ন’টি ম্যাচ, ন’টিতেই জয়! কোন মন্ত্রে এই সাফল্য?

বিকল্প খোঁজার লক্ষ্যে

বিরাট ছাড়াও এদিন একটি উইকেট পান রোহিত শর্মা। শুভমন গিল, সূর্যকুমার যাদবও এদিন বোলিং করেছেন। ষষ্ঠ বোলারের বিকল্পের জন্যই যে এই ট্রায়াল, বুঝতে অসুবিধা হয় না। নেদারল্যান্ডসের বিরুদ্ধে লোকেশ রাহুল এবং শ্রেয়স আইয়ার ছাড়া সকলেই বোলিং করেছেন। এর ইতিবাচক দিক নিঃসন্দেহে রয়েছে। সকলকেই দেখে নেওা গেল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর