img

Follow us on

Thursday, Jul 18, 2024

ICC World Cup 2023: ন’টি মাঠে ন’টি ম্যাচ, ন’টিতেই জয়! কোন মন্ত্রে এই সাফল্য? 

Rohit Sharma:  'আনবিটেন চ্য়াম্পিয়ন', স্বপ্ন দেখতে পারে ভারতবাসী! কী বললেন রোহিত?

img

অনুশীলনের সময় ভারতীয় দল।

  2023-11-13 11:57:00

মাধ্যম নিউজ ডেস্ক: নয়ে নয়! চলতি বিশ্বকাপে (ICC World Cup 2023) 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হতেই পারে রোহিত-ব্রিগেড। ভারতীয়রাও এমন স্বপ্ন দেখতেই পারে। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থকে পশ্চিম দেশের নানা প্রান্তে খেলে বেরিয়েছে টিম ইন্ডিয়া। কখনওই লক্ষ্যভ্রষ্ট হয়নি রোহিতরা। এক একদিন এক একজন ম্যাচ খেলেছে। সাফল্য এসেছে দলগত পারফরম্যান্সে ভিত্তি করেই। আগামী ১৫ নভেম্বর (বুধবার) ভারত-নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলবে চলতি কাপযুদ্ধের প্রথম সেমিফাইনাল। তার আগে অপরাজেয় টিম ইন্ডিয়া। আর মাত্র দুটি ম্যাচ। তাহলেই স্বপ্নপূরণ ১৪০ কোটির।

কী বললেন রোহিত

দল নিয়ে আশাবাদী অধিনায়কও। নেদারল্যান্ডসের বিপক্ষে বিশাল জয়ের পর ম্যাচ শেষে রোহিত বলেন, “আমরা একটা একটা করে ম্যাচ ধরে এগচ্ছিলাম। জানতাম খুব লম্বা প্রতিযোগিতা। বেশি দূরের কথা ভাবলে জেতা যাবে না। তাই আমরা একটা করে ম্যাচের দিকে নজর দিচ্ছিলাম। আলাদা আলাদা দলের বিরুদ্ধে দেশের বিভিন্ন প্রান্তে খেলতে হয়েছে। এটা বড় চ্যালেঞ্জ। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয়েছে। আমরা সেটা পেরেছি। আমি খুশি ন’টা ম্যাচই জিততে পেরে। আমরা যে ভাবে ন’টা ম্যাচ খেলেছি, তাতে আমি খুব স্বস্তি পেয়েছি। রবিবারও আমরা ভাল খেলেছি। পরিস্থিতি অনুযায়ী খেলতে হয়েছে। কেউ না কেউ এসে ম্যাচ জিতিয়েছে। এটা খুব ভাল একটা দিক।”

এদিন ডাচদের বিরুদ্ধে পুরোদমে অনুশীলন করেন রোহিতরা। শুধু ব্যাটিং নয়, বল হাতেও প্রস্তুতি নেন বিরাট। এদিনের ম্যাচে উইকেটও নেন রোহিত এবং বিরাট। এই বিষয়ে রোহিত বলেন, “আমাদের দলের ন’জন বল করেছে। এটা খুব গুরুত্বপূর্ণ। নেদারল্যান্ডসের বিরুদ্ধে নিজেদের দেখে নেওয়ার সুযোগ ছিল। আমরা তাই বিভিন্ন জিনিস পরীক্ষা করেছি। পেসারেরা প্রয়োজন ছাড়াই ওয়াইড ইয়র্কার করেছে। আমরা আলাদা কিছু করে দেখার চেষ্টা করছিলাম।”

আরও পড়ুন: দীপাবলিতে রানের ফুলঝুরি! নেদারল্যান্ডসের বিপক্ষে রেকর্ড ভারতের

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

Rohit Sharma

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর