img

Follow us on

Tuesday, May 07, 2024

PM Modi: "সাজঘরে প্রধানমন্ত্রীর উপস্থিতি মনোবল ফিরিয়ে দেয়", মোদি-তে মুগ্ধ শামি

Mohammed Shami: প্রধানমন্ত্রী দলের সবাইকে উজ্জীবিত করেন! বিশ্বকাপে হারের যন্ত্রণা নিয়ে কী বললেন শামি?

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মহম্মদ শামি।

  2023-12-14 22:25:19

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপে টানা ১০টি ম্যাচ জেতার পর ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছিল ভারতকে। দুমাসের কঠিন পরিশ্রম বৃথা হয়ে যায়। মাঠেই কান্নায় ভেঙে পড়েন সিরাজ। থমথমে মুখ নিয়ে কোনওরকমে মাঠ ছাড়েন রোহিত-কোহলিরা।  সেই যন্ত্রণার কথা ২৫ দিন পরেও ভুলতে পারেননি শামি। তিনি বলেন, ‘‘আমরা কী করব বুঝতে পারছিলাম না। কয়েক ঘণ্টায় সব বদলে গিয়েছিল। সবাই ভেঙে পড়েছিলাম। সেই সময় সাজঘরে প্রধানমন্ত্রী (PM Modi) এসে দলের সবাইকে উজ্জীবিত করেছিলেন। তিনি আসায় খুব সুবিধা হয়েছিল।’’

মন বোঝেন মোদি

গোটা টুর্নামেন্ট ভালো খেলেও শেষ অবধি বিশ্বকাপ জিততে পারেনি টিম ইন্ডিয়া। ব্যাট হাতে বোলারদের আক্রমণ করা থেকে শুরু করে বল হাতে বিপক্ষ দলের ব্যাটিং অর্ডার গুঁড়িয়ে দেওয়া, সবকিছুই স্বাচ্ছন্দে করেছে 'মেন ইন ব্লু'। কিন্তু দুই বিভাগই দাগ কাটতে পারেনি ফাইনালে। ভেঙে পড়েছিল ভারত। ক্রিকেটারদের মনের অবস্থা বুঝেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সেদিনের ঘটনা সম্পর্কে এক সাক্ষাৎকারে শামি বলেন, "বিশ্বকাপ হারার পর সকলের মানসিক পরিস্থিতি যেমন হয়, আমাদেরও তাই ছিল। আমরা পুরোপুরি মানসিক দিক থেকে ভেঙে পড়ে ছিলাম। যেন মনে হচ্ছিল সবকিছু শেষ হয়ে গিয়েছে। যেন মনে হচ্ছিল আমাদের দুই মাসের পরিশ্রম পুরোপুরি নষ্ট হয়ে গিয়েছে।" 

চমকে দেন মোদি

ফাইনালে হারলেও ক্রিকেটাররা কেউ কাউকে দোষারোপ করেননি। কারণ, তাঁরা জানতেন দলের প্রত্যেকে নিজের সেরাটা দিয়েছেন। শুধু বাস্তবটা মেনে নিতে পারছিলেন না। শামি জানান,"দলের সকল ক্রিকেটারদের মনের অবস্থা ভালো ছিল না। পুরো দিনটাই আমাদের জন্য খারাপ যায়। কিন্তু সেই সময় হঠাৎ ড্রেসিংরুমে হাজির হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উনি এসে আমাদের বোঝান। আমাদের সকলের সঙ্গে হাত মেলান এবং আমাকে জড়িয়ে ধরেন। আমরা জানতামই না যে প্রধানমন্ত্রী আসবেন। কিন্তু হঠাৎ উনি এসে আমাদের চমকে দেন। আমরা তখন চুপ করে সবাই বসেছিলাম। কারও কথা বলতে ইচ্ছা করছিল না। কিছু খেতে ইচ্ছা করছিল না। সাজঘরে এসে আমাদের সকলের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এরপরই আমরা সবাই একে অপরের সঙ্গে কথা বলা শুরু করি।"

আরও পড়ুন: "আমি গর্বিত ভারতীয়"! সজদা-বিতর্কে পাকিস্তানি ট্রোলারদের কড়া জবাব শামির

দক্ষিণ আফ্রিকায় অনিশ্চিত শামি

বিশ্বকাপের পর ভারতীয় দল এখন দক্ষিণ আফ্রিকায়। গোড়ালির চোট থেকে ধীরে ধীরে সেরে উঠছেন শামি। তবে দক্ষিণ আফ্রিকা সফরে তাঁকে ঘিরে অনিশ্চয়তা রয়েছে। টেস্টে সিরিজের স্কোয়াডের প্রায় সমস্ত তারকা দক্ষিণ আফ্রিকা পৌঁছে গেলেও এখনও যাননি শামি। শেষ ল্যাপে রোহিত শর্মা ১৫ ডিসেম্বর রওনা দেবেন। রোহিতের সঙ্গেই দক্ষিণ আফ্রিকায় পা রাখবেন জসপ্রীত বুমরা, বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন। সকলেই দুবাই থেকে দক্ষিণ আফ্রিকায় রওনা দেবেন। এঁদের সঙ্গেই প্রোটিয়া সফরে যাওয়ার কথা ছিল শামির। তবে আপাতত তা হচ্ছে না।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mohammed Shami

Madhyom

Cricket

PM Modi

bangla news

ICC

Cricket India

odi world cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর