img

Follow us on

Tuesday, May 07, 2024

ICC ODI World Cup 2023: অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ ভারতের! বিশ্বকাপে কবে পাকিস্তানের সামনে টিম ইন্ডিয়া?

ইডেন গার্ডেন্সেও টিম ইন্ডিয়ার একটি লিগ ম্যাচ আয়োজিত হতে পারে।

img

বিশ্বকাপের দামামা।

  2023-05-10 20:46:34

মাধ্যম নিউজ ডেস্ক: আইসিসি (ICC) সরকারিভাবে ঘোষণা করেনি। তবে সূত্র মারফত খবর, অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে এবারের বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া (Team India)। রোহিত শর্মা (Rohit Sharma) ও প্যাট কামিন্সের (Pat Cummins) দলের মধ্যে এই মহারণ চেন্নাইতে আয়োজিত হওয়ার কথা। আইসিসি থেকে পাওয়া খবর অনুসারে এশিয়া কাপ (Asia Cup 2023) নিয়ে বিসিসিআই (BCCI) ও পিসিবি-র (PCB) মধ্যে দ্বন্দ্ব চললেও, ভারতের মাটিতে কাপ যুদ্ধ খেলতে রাজি হয়েছে বাবর আজমদের (Babar Azam) ক্রিকেট বোর্ড। শোনা যাচ্ছে ১৫ অক্টোবর চির প্রতিদ্বন্দ্বি পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ

আগামী ৫ অক্টোবর আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) উদ্বোধনী ম্যাচে নামতে চলেছে গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। ভারতের প্রথম ম্যাচ সম্ভবত অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৯ নভেম্বর বিশ্বকাপের ফাইনাল হওয়ার কথা। ভারত-পাকিস্তান হাইভোল্টেজ লড়াই হওয়ার কথা ১৫ অক্টোবর।

আরও পড়ুন: বাতাস থেকে জলীয় বাষ্প শুষে নিচ্ছে ‘মোকা’! দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের ভ্রুকুটি

বিশ্বকাপের চূড়ান্ত সূচি

আমেদাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ ছাড়াও বিশ্বকাপের ম্যাচ হওয়ার কথা কলকাতা, দিল্লি, ইন্দোর, ধরমশালা, গুয়াহাটি, রাজকোট এবং মুম্বইয়ে। মোহালি ও নাগপুরে সম্ভবত ওডিআই বিশ্বকাপের কোনও ম্যাচ দেওয়া হবে না। একইসঙ্গে জানা গিয়েছে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের একটি সেমিফাইনাল ম্যাচ হতে পারে। ১০টি দল এবারের বিশ্বকাপে খেলতে নামবে। মোট ৪৮টি ম্যাচের জন্য দেশের মোট ১২টি ভেন্যুকে বেছে নেওয়া হয়েছে। প্রতিটি দল ৯টা করে লিগের ম্যাচ খেলবে। যার অর্থ বেশিরভাগ ম্যাচ কেন্দ্রেই ভারতের একটি করে লিগ ম্যাচ আয়োজিত হতে পারে। সেই নিরিখে কলকাতার ইডেন গার্ডেন্সেও টিম ইন্ডিয়ার একটি লিগ ম্যাচ আয়োজিত হতে পারে। টুর্নামেন্টের পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি এখনও ঘোষিত হয়নি। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের পরেই সম্ভবত বিশ্বকাপের চূড়ান্ত সূচি সামনে আসবে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

England

New Zealand

world cup

ICC World Cup

ICC Men's Cricket World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর