img

Follow us on

Friday, Apr 26, 2024

Mohun Bagan: আইএসএল জয়ের দিনেই পুরনো নামের মৌতাতে মোহনবাগান!

রুদ্ধশ্বাস ম্যাচে বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে এই ট্রফি জিতে নিল তারা

img

ট্রফি হাতে মোহনবাগান

  2023-03-19 10:36:27

মাধ্যম নিউজ ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষার সমাপ্তি। আইএসএল চ্যাম্পিয়ন হল এটিকে মোহনবাগান (Mohun Bagan)। রুদ্ধশ্বাস ম্যাচে বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে এই ট্রফি জিতে নিল তারা। মোহনবাগানের (Mohun Bagan) ঘরে ট্রফির হাত ধরে জয় বাংলার ফুটবল প্রেমেরও। আবার আইএসএল জয়ের দিনেই পুরনো নামে ফিরছে মোহনবাগান।

ম্যাচের সংক্ষেপ....

শনিবার সন্ধেয় গোয়ার ফাতোরদা স্টেডিয়ামে খেলা শুরুর পর থেকে বেঙ্গালুরুর পায়ে বল থাকছিল বেশি। কিন্তু পাল্টা আক্রমণে উঠছিল মোহনবাগানও (Mohun Bagan)। ১৪ মিনিটের মাথায় বক্সের মধ্যে বলে হাত ছুঁইয়ে রয় কৃষ্ণা মোহনবাগানের জন্য একটি পেনাল্টি এনে দেন। পেনাল্টি নিতে এসে অব্যর্থ এবং বুলেটের মত শটে গোল করেন দিমিত্রি পেট্রাটোস। কিন্তু এরপর পাল্টা আক্রমণ হানতে থাকে বেঙ্গালুরু। গোল শোধের জন্য মরিয়া আক্রমণে আসা রয় কৃষ্ণাকে প্রথমার্ধের খেলার শেষ মুহুর্তে বক্সের মধ্যেই ফাউল করেন মোহনবাগানের (Mohun Bagan) শুভাশিস। ফলে পেনাল্টি পায় বেঙ্গালুরু। সুনীল ছেত্রীর শৈল্পিক শটে জালে জড়ায় বল। প্রথমার্ধ ১-১ গোলে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে রয় কৃষ্ণা ৭৮ মিনিটের মাথায় গোল করে খেলার মোড় ঘুরিয়ে দেন। বেঙ্গালুরু এগিয়ে যায় ১ গোলে। খেলা তখন মিনিট ১৫ বাকি। ওই সময়টুকু মোহনবাগানকে ঠেকিয়ে রাখা ছিল কাজ। কিন্তু কিয়ান নাসিরি পরিবর্ত খেলোয়াড় হিসাবে মাঠে নামার পরে তাঁকে বক্সের মধ্যেই পিছন থেকে ফাউল করেন পাবলো পেরেজ। মূল পর্বের খেলা ২-২-তে শেষ হওয়ার পর এক্সট্রা টাইমে গড়ায় খেলা। বেঙ্গালুরুর রয় কৃষ্ণা একটা সুবর্ণ সুযোগ এই সময় নষ্ট করেন। তবে এছাড়া উল্লেখযোগ্য তেমন কিছুই হয়নি। খেলা এরপর গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারের রুদ্ধশ্বাস মুহুর্তে প্রথমে বেঙ্গালুরুর হয়ে গোল করেন অ্যালান কোস্টা। মোহনবাগানের হয়ে সমতা ফেরান পেট্রাটোস। ফের বেঙ্গালুরুর রয় কৃষ্ণা গোল করেন। সমতা ফেরান লিস্টন কোলাসো। তৃতীয় শটে বেঙ্গালুরুর রামিরেজের শট আটকে দেন এটিকে-র গোলকিপার বিশাল কায়েথ। এখানেই কার্যত ম্যাচের মোড় ঘোরে।

বাদ যাচ্ছে এটিকে, এখন শুধুই মোহনবাগান (Mohun Bagan)


এটিকে মোহনবাগান (Mohun Bagan) থেকে শুধুই মোহনবাগান নামে ফিরল সবুজ মেরুন দূর্গ। সম্ভাবনা অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। সিলমোহর দিয়েছেন সঞ্জীব গোয়েঙ্কা।  সম্প্রতি এটিকে (ATK) আধিকারিকদের সঙ্গে একটি বৈঠকও হয়েছিল মোহন কর্তাদের। সেই সভায় আলোচনা হয় ক্লাবের নাম বদল নিয়ে। অবশেষে ফের সাবেকি নামে ফিরল মোহনবাগান। মোহনবাগান নিয়ে সমর্থকদের পাগলপারা আবেগ। কিন্তু এটিকে মোহনবাগান নামে তেমন আন্দোলিত হন না সমর্থকরা। তাঁরা এই নিয়ে বারবার বিরোধিতাও করেছেন। এমনকি সিইএসসি অফিসের সামনেও ধর্নাও দিতে দেখা গেছে সমর্থকদের।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 



Tags:

Mohun Bagan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর