img

Follow us on

Tuesday, May 21, 2024

Match Fixing in I-League: ভারতীয় ফুটবলে গড়াপেটা! কড়া পদক্ষেপের হুঁশিয়ারি কল্যাণ চৌবের

Kalyan Chaubey: ভারতীয় ফুটবলে ম্যাচ গড়াপেটার ছায়া! কী হুঁশিয়ারি দিলেন ফেডারেশন সভাপতি?

img

এআইএফএফ-এর সভাপতি কল্যাণ চৌবে। 

  2023-11-30 18:36:16

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় ফুটবলে (Indian Football) ম্যাচ গড়াপেটার কালো ছায়া। সর্বভারতীয় ফুটবল সংস্থার তরফে বৃহস্পতিবার জানানো হয়েছে, আই লিগে খেলা বেশ কিছু ফুটবলারের কাছে জুয়াড়িরা ম্যাচ গড়াপেটার প্রস্তাব রেখেছিলেন। আদৌ কোনও ম্যাচ গড়াপেটা হয়েছে কি না এবং কারা সেই প্রস্তাব রেখেছিলেন তা নিয়ে তদন্ত করতে চলেছে সর্বভারতীয় ফুটবল সংস্থা (এআইএফএফ)। এক্ষেত্রে কড়া পদক্ষেপ নেওয়া হবে, বলে জানান এআইএফএফ-এর সভাপতি কল্যাণ চৌবে। 

প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার

চলতি আই লিগে বেশ কিছু ম্যাচে গড়াপেটা-সহ একাধিক বিতর্কের বিষয় উঠে এসেছে। এই কলঙ্কিত ইস্যু নিয়ে সোচ্চার হয়েছে আইলিগের একাধিক দল। মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting) এবং আরও কয়েকটি দল গড়াপেটার অভিযোগ এনে ইতিমধ্যেই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে (All India Football Federation) ব্যাপারটা জানিয়েছে।  

এ প্রসঙ্গে কল্যাণ বলেন, “আমরা সম্প্রতি একটি তথ্য পেয়েছি যে আমাদের বেশ কিছু ফুটবলারকে ম্যাচ গড়াপেটা করার প্রস্তাব দেওয়া হয়েছে। আমরা বিস্তারিত ভাবে এই ঘটনাগুলি দেখে তার তদন্ত করব এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেব। নিজেদের ফুটবলারদের রক্ষা করার ব্যাপারে আমরা দায়বদ্ধ। খেলোয়াড় এবং খেলাটার সম্মানহানি করতে পারে এ ধরনের ঘটনা কোনও ভাবেই আগামী দিনে বরদাস্ত করা হবে না।” 

আরও পড়ুন: বিশ্বকাপে ব্যর্থতা! তিন সদস্যের তদন্ত কমিটি গড়ল বাংলাদেশ ক্রিকেট বোর্ড

‘জিরো টলারেন্স’ নীতি

ফেডারেশনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, সম্প্রতি আই লিগের কয়েকজন ফুটবলারকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেওয়া হয়েছে। ফুটবল, ফুটবলারদের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে থাকে এআইএফএফ। ফলে কোনওভাবে ফুটবল বা ফুটবলাররা যাতে কালিমালিপ্ত না হন, তাই ‘জিরো টলারেন্স’ নীতি নিয়ে এগোচ্ছে ফুটবল হাউস। যদিও কোন ক্লাব বা কোন ফুটবলার গড়াপেটার সঙ্গে যুক্ত তা কিছুই প্রকাশ্যে আনা হয়নি। কল্যাণ বলেছেন, “এ ধরনের ঘটনা যাতে আগামী দিনে দ্রুত সমাধান করা যায় তার জন্য আমরা নিজেদেরও উন্নত করব। কী ভাবে এ ধরনের ঘটনা বোঝা, উত্তর দেওয়া এবং অভিযোগ জানানো যায়, সে ব্যাপার আধিকারিক এবং ফুটবলারদের বোঝানো হবে।"

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Indian Football

AIFF

Match Fixing

Kalyan Chaubey


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর