img

Follow us on

Monday, May 06, 2024

ICC Team: অধিনায়ক রোহিত, এক দিনের ক্রিকেটে আইসিসি'র সেরা একাদশে ভারতের ৬

Rohit Sharma: নেতা রোহিত, এক দিনের ক্রিকেটে আইসিসির সেরা একাদশে ভারতীয় ক্রিকেটারদের দাপট 

img

রোহিত শর্মা।

  2024-01-23 18:12:49

মাধ্যম নিউজ ডেস্ক: আইসিসি টি ২০ ক্রিকেটের দলের মতোই ওয়ান ডে দলেও ভারতের ক্রিকেটারদের আধিপত্য। মঙ্গলবার বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা ২০২৩ সালের এক দিনের ক্রিকেটের সেরা একাদশ বেছে নিল। সেই দলে রয়েছেন ভারতের ৬জন ক্রিকেটার। নেতা বিবেচিত হয়েছেন রোহিত শর্মা। দলে এক দিনের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার ক্রিকেটারের সংখ্যা দুই।

ভারতের কারা কারা

গত বছর, ২০২৩ সালে একদিনের বিশ্বকাপ ফাইনাল খেলেছিল অস্ট্রেলিয়া ও ভারত। বিশ্বকাপে ভারত টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল। কিন্তু ট্রফি জিততে পারেনি। ওয়ান ডে বিশ্বকাপে ভারতীয় দল হয়তো ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হার মেনেছিল, কিন্তু রোহিতের নেতৃত্ব নজর কেড়েছে। তিনি শুধু ভাল ফর্মই দেখাননি, বরং পাশাপাশি দলকে সুনিপুণভাবে পরিচালনা করেছেন। রোহিত গত মরশুমে রান করেছেন ১২৫৫, এমনকী ১৩১ রানের সেঞ্চুরি ইনিংসও খেলেছেন। রোহিত ছাড়াও আইসিসি দলে রয়েছেন বিরাট কোহলি, শুভমন গিল, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও মহম্মদ শামি।

কারা কোন জায়গায়

একদিনের দলে ভারতের দুই ওপেনারকেই রেখেছে আইসিসি। ফাইনালে শতরান করা অস্ট্রেলিয়ার ট্রেভিস হেডকে রাখা হয়েছে তিন নম্বরে। যদিও তিনি অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপে ওপেনার হিসাবেই খেলেছিলেন। চার নম্বরে রয়েছেন বিরাট কোহলি। এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি রান করেছিলেন তিনি। মিডল অর্ডার সামলানোর জন্য রয়েছেন নিউ জিল্যান্ডের ড্যারিল মিচেল এবং দক্ষিণ আফ্রিকার হেনরিখ ক্লাসেন। বিশ্বকাপে ধারাবাহিক ভাবে রান করতে দেখা গিয়েছিল তাঁদের। অলরাউন্ডার হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকার মার্কো জানসেন।

আরও পড়ুন: ব্যক্তিগত কারণ! ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্ট থেকে সরে দাঁড়ালেন কোহলি

দলে রয়েছেন চার জন বোলার। তার মধ্যে দু’জন স্পিনার এবং দু’জন পেসার। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা ছাড়া তিনজনই ভারতীয় বোলার। স্পিনার কুলদীপ যাদব এবং দুই পেসার মহম্মদ সিরাজ ও মহম্মদ শামি। এ বারের বিশ্বকাপে শামি সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন।

সেরা একাদশ (ICC Team): রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ট্রেভিস হেড, বিরাট কোহলি, ড্যারিল মিচেল, হেনরিখ ক্লাসেন, মার্কো জানসেন, অ্যাডাম জাম্পা, মহম্মদ সিরাজ, কুলদীপি যাদব এবং মহম্মদ শামি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Team India

Rohit Sharma

ICC

world cup 2023

ICC ODI Team


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর