img

Follow us on

Saturday, Apr 27, 2024

India vs Australia: তিতাসের ৪ উইকেট, অস্ট্রেলিয়াকে হারিয়ে টি২০ সিরিজ শুরু ভারতের

তিতাসের তীর, স্মৃতি, শেফালির অর্ধশতরান, প্রথম টি২০-তে অস্ট্রেলিয়াকে হারাল ভারতের মেয়েরা

img

অস্ট্রেলিয়াকে হারাল ভারতের মেয়েরা।

  2024-01-06 12:00:50

মাধ্যম নিউজ ডেস্ক: টেস্ট সিরিজে জয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে হার , বাংলার তিতাসের অসাধারণ স্পেলে টি-২০ সিরিজটা জয় দিয়েই শুরু করল ভারত। সিরিজের প্রথম ম্যাচে ভারতের মেয়েরা ৯ উইকেটে হারাল অস্ট্রেলিয়া মহিলা দলকে। ভারতের হয়ে সেরা বোলিং করেন তিতাস সাধু। এদিন অজিরা কার্যত কোনও লড়াই দিতে পারেনি। তিন ম্য়াচের সিরিজ ১-০ এ জিতে মানসিক দিক থেকে অনেকটাই এগিয়ে গেল হরমনপ্রীত কৌররা।

দুরন্ত তিতাস

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত।  শুরু থেকেই আগ্রাসী বল করে তিতাসরা। অস্ট্রেলিয়ার হয়ে বেথ মুনি এবং অ্যালিসা হিলি শুরুটা ভালই করেছিলেন। মুনিকে (১৭) ফিরিয়ে প্রথম ধাক্কাটা দেন তিতাসই। বাংলার বোলারের বলে হরমনপ্রীত কৌরের হাতে ক্যাচ দেন মুনি। পরের ওভারেই হিলিকে (৮) তুলে নেন রেণুকা সিং। নিজের দ্বিতীয় এবং দলের ষষ্ঠ ওভারে পর পর দু’টি উইকেট নেন তিতাস। পঞ্চম বলে তিনি ফেরান তাহলিয়া ম্যাকগ্রাকে (০)। পরের বলেই তিতাসের হাতে ক্যাচ দেন অ্যাশলে গার্ডনার (০)। ৩ রানে চার উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। এলিস পেরি ও ফোব লিচফিল্ড দলের হাল ধরেন। ৩৩ রান থেকে তিনি দলকে টানেন ১১২ রান পর্যন্ত। এতেই অনেকটা অক্সিজেন পেয়ে যায় অজিরা। তারা শেষ করে ১৪১ রানে। 

রান তাড়া করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন স্মৃতি এবং শেফালি। এক সময় মনে হতে থাকে ভারত ১০ উইকেটেই জিতে যাবে। কিন্তু লক্ষ্যমাত্রার থেকে পাঁচ রান দূরে থাকা অবস্থায় ফেরেন স্মৃতি। ৭টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ৫২ বলে ৫৪ রান করেন। শেফালি অপরাজিত থাকেন ৪৪ বলে ৬৪ রানে। জয়ের রান আসে জেমাইমা রদ্রিগেসের (৬) ব্যাট থেকে। পরবর্তী ম্যাচ ৭ জানুয়ারি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

smriti mandhana

Titas Sadhu

indian woman

Shafali Verma


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর