img

Follow us on

Monday, May 06, 2024

ICC World Cup: হার্দিকের চোটে চিন্তায় টিম, কবে মাঠে নামছেন ভারতীয় অলরাউন্ডার?

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে চোট পান হার্দিক, কবে নামছেন মাঠে?

img

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে চোট পান হার্দিক (সংগৃহীত ছবি)

  2023-10-25 17:30:46

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি বিশ্বকাপে (ICC World Cup) বাংলাদেশের বিরুদ্ধে বল করার সময় চোট পান হার্দিক পান্ডিয়া। তারপর থেকেই তিনি মাঠের বাইরে। হার্দিক পান্ডিয়াকে নিয়ে চিন্তায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। কবে ফিট হবেন হার্দিক? সেই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে। জানা গিয়েছে, গ্রুপ স্তরের শেষ দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডের বিরুদ্ধে তিনি মাঠে নামতে পারবেন। মনে করা হচ্ছিল আগামী রবিবারের ম্যাচে দলে ফিরতে পারেন হার্দিক। কিন্তু সে সম্ভাবনা এখন আর নেই। গত রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধেও খেলতে পারেননি তিনি। ভারতের পরের ম্যাচ রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে। তারপরের ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না হার্দিক। তবে আগামী ৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁকে আবার টিম ইন্ডিয়ার সঙ্গে ইডেন গার্ডেনে দেখা যেতে পারে।

হার্দিকের চোট নিয়ে কী বলছে বিসিসিআই?

জানা গিয়েছে, হার্দিক কিছুটা সুস্থ হলেও এখনও বল করতে শুরু করেননি জাতীয় অ্যাকাডেমিতে। এমনিতেই বিশ্বকাপে বেশ ফেভারিট পজিশনে রয়েছে টিম ইন্ডিয়া। চলতি বিশ্বকাপে প্রতিটা ম্যাচেই জয় পেয়েছেন বিরাট কোহলি-রোহিত শর্মারা। বর্তমানে ভারতীয় দলের (ICC World Cup) আত্মবিশ্বাসও তাই তুঙ্গে রয়েছে। এমতাবস্থায় আনফিট প্লেয়ারকে দলে নিয়ে ঝুঁকিও বাড়াতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। বিসিসিআইয়ের সচিব জয় শাহ হার্দিকের চোট নিয়ে একটি বিবৃতিতে বলেন, ‘‘হার্দিক পান্ডিয়া তাঁর বাম গোড়ালিতে চোট পেয়েছেন বোলিংয়ের সময়। তাঁর স্ক্যান হয়েছে এবং তাঁকে বিশ্রাম নিতে বলা হয়েছে। বিসিসিআই-এর (ICC World Cup) মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।’’

সেমিফাইনালে খেলবেন হার্দিক?

প্রসঙ্গত, বিশ্বকাপে ফেভারিট পজিশনে থাকায় সেমিফাইনালে ভারতের খেলা নিয়ে সংশয় নেই প্রায় কারও। এমতাবস্থায় সেমিফাইনালে খেলানো হতে পারে হার্দিককে। সেক্ষেত্রে তাঁর জন্য বড় ম্যাচ অপেক্ষা করছে, একথা বলা যেতেই পারে। বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে নবম ওভারে বল করতে নেমেছিলেন হার্দিক। তাঁর বলে স্ট্রেট ড্রাইভ মারেন বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস। সেই বল পা দিয়ে রুখতে যান হার্দিক। তখনই পড়ে যান এবং গোড়ালিতে চোট পান। ওই ম্যাচে আর বল করতে পারেননি তিনি। সেই সময় তাঁর তিনটি বল বাকি ছিল। বাকি তিনটি বল (ICC World Cup) করেন বিরাট কোহলি। হার্দিকের বদলে নিউজিল্যান্ড ম্যাচে নেওয়া হয়েছিল মোহাম্মদ শামিকে। বিশ্বকাপের প্রথম ম্যাচেই ৫ উইকেট তুলে নেন এই ভারতীয় পেসার।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

Tags:

Hardik Pandya

Madhyom

bangla news

Bengali news

ICC World Cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর