img

Follow us on

Tuesday, May 14, 2024

Ranji Trophy 2024: চালকের আসনে বাংলা! শামির ভাইয়ের দাপটে ৬০ রানে অল আউট উত্তরপ্রদেশ

Bengal Cricket Team: দাদা শামির মতোই দুরন্ত ভাই কাইফ! রঞ্জিতে উত্তরপ্রদেশের বিরুদ্ধে দাপট বাংলার বোলারদের

img

ভুবনেশ্বর কুমারের ভেলকি, দুরন্ত কাইফ। কানপুরের সবুজ পিচে পেসারদের দাপট।

  2024-01-12 18:41:34

মাধ্যম নিউজ ডেস্ক:  দাদা ভারতের অত্যন্ত সফল পেসার। বিশ্বকাপে প্রথম চারটে ম্যাচে টিমে সুযোগ পাননি। পরের ম্য়াচে নেমে ইতিহাস তৈরি করে ফেলেছিলেন। সেই মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফ (Mohammed Kaif) রীতিমতো চমকে দেওয়া পারফর্ম করছেন রঞ্জি ট্রফিতে (Ranji Trophy)। দাদার মতো দুরন্ত বোলিংয়েই উত্তর প্রদেশকে ৬০ রানে শেষ করে দিলেন কাইফ। কানপুরের সবুজ পিচে শুক্রবার দাপট দেখাল বাংলার পেসাররা। 

দুরন্ত বোলিং বাংলার

কানপুরের গ্রিন পার্কে উত্তরপ্রদেশের বিরুদ্ধে নেমেছে বাংলা। অন্ধ্র প্রদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১ পয়েন্ট নিয়েই থামতে হয়েছে মনোজ তিওয়ারির টিমকে। তাই উত্তরপ্রদেশের বিরুদ্ধে ৭ পয়েন্টের লক্ষ্য রয়েছে লক্ষ্মীরতন শুক্লার টিমের। সেই লক্ষ্যে পৌঁছনোর প্রথম ধাপ পূরণ করে ফেলল বাংলা। উত্তরপ্রদেশকে মাত্র ৬০ রানে অল আউট করে দিলেন বাংলার ছেলেরা। গ্রিন পার্কের গ্রিন টপ উইকেটে মহম্মদ কাইফ, সুরজ সিন্ধু জয়সওয়াল আর ঈশান পোড়েলরা দুরন্ত পারফর্ম করলেন। এদিন কুয়াশার কারণে ম্যাচ দেরিতে শুরু হয়।  টসে জিতে বোলিং নিয়েছিলেন মনোজ।  হতাশ করেননি তাঁর সতীর্থরা। অভিষেক ম্যাচ খেলতে নামা সূরজ সিন্ধু জয়সওয়াল এবং ঈশান পোড়েল নতুন বলে পর পর উইকেট তুলে নেন। সেই সঙ্গে যোগ দেন মহম্মদ কাইফ। তাঁরা তিন জনে মিলে ২০.৫ ওভার করে ৬০ রানে অলআউট করে দেন উত্তরপ্রদেশকে। বাংলার বোলারদের মধ্যে দুরন্ত পারফরম্যান্স শামির ভাইয়ের। ওপেনার সমর্থ সিংকে (১৩) ফিরিয়ে প্রথম উইকেট নিয়েছিলেন কাইফ। তারপর আর রোখা যায়নি তাঁকে। মাত্রা ৫.৫ ওভার বল করেছেন। ১৪ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। 

আরও পড়ুন: দেশের মাটিতেই হবে সপ্তদশ আইপিএল! লোকসভা নির্বাচনের সঙ্গেই চলবে খেলা?

ভুবনেশ্বরের ভেলকি

উত্তরপ্রদেশের বিরুদ্ধে সবুজ উইকেটে বাংলার পেসারদের দাপটের পর এবার শুরু ভুবি-ম্যাজিক। উত্তরপ্রদেশ দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার। সবুজ পিচে বাংলার ব্যাটাররা তাঁর সুইং সামলাতে পারলেন না। দিনের শেষে মাত্র ৯৫ রানেই পাঁচ উইকেট হারিয়েছে বাংলা। পাঁচটি উইকেটই নিয়েছেন ভুবনেশ্বর কুমার।  লাল বলের ক্রিকেটে ফিরে নিজের জাত চেনাচ্ছেন ৩৩ বছরের পেসার। উত্তরপ্রদেশের বিরুদ্ধে প্রথম দিনের শেষে ৩৫ রানে লিড নিল বাংলা। নীতীশদের তোলা ৬০ রান টপকাতে বাংলা নেয় ২১ ওভার। বাংলার ব্যাটারদের মধ্যে ওপেনার শ্রেয়াংশ ঘোষ শুরু থেকেই ক্রিজে ধরে খেলার চেষ্টা করেন। তবে উল্টো দিক থেকে একের পর এক উইকেট হারায় বাংলা। দিনের শেষে ক্রিজে রয়েছেন ওপেনার শ্রেয়াংস (অপরাজিত ৩৭)। তাঁর সঙ্গে রয়েছেন করণ লাল (অপরাজিত ৮)।  

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

bengal cricket

CAB

Ranji Trophy 2024

Mohammed Kaif


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর