img

Follow us on

Wednesday, May 08, 2024

Virat Kohli: আজ ৩৫-এ পা কিং কোহলির, ইডেনেই কি ছোঁবেন মাইলফলক?

আজ কি ইডেনে আগুন ঝরবে বিরাটের ব্যাটে?

img

বিরাট কোহলি (ফাইল ছবি)

  2023-11-05 17:59:29

মাধ্যম নিউজ ডেস্ক: আজই ৩৫ বছরে পা দিলেন বিরাট কোহলি (Virat Kohli)। এদিনই আবার ইডেনে রয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা হাইভোল্টেজ ম্যাচ। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৪৮টি শতরানের মালিক কোহলি। ৪৯তম সেঞ্চুরি কি কলকাতায়? জন্মদিনে 'বিরাট' পারফরম্যান্স দেখার অপেক্ষায় কলকাতা।  প্রসঙ্গত, একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শচীন তেণ্ডুলকরের রয়েছে ৪৯টি শতরান। এই মাইলফলক ইডেন গার্ডেনে বিরাট কোহলি ছুঁতে পারবেন কিনা সেটাই আজকে দেখার! চলতি বিশ্বকাপে একটি শতরান করেছেন বিরাট কোহলি (Virat Kohli)। শতরানের কাছাকাছি গিয়ে আউট হয়েছেন বেশ কয়েকবার। বিশ্বকাপে তাঁর সংগ্রহে রয়েছে চারটি অর্ধশতরানও। বিশ্বকাপের প্রথম সাতটি ম্যাচ খেলে বিরাট কোহলির সংগ্রহ ৪৪২ রান। বিশ্বকাপের প্রথম তিনজন ব্যাটসম্যানের মধ্যেও স্থান পেয়েছেন তিনি।

বিরাটের সামনে কোন কোন রেকর্ড?

তবে ক্রিকেট নিয়ে চর্চা করেন এমন ব্যক্তিরা বলছেন, আরও বেশ কয়েকটি রেকর্ড রয়েছে চলতি বিশ্বকাপের টুর্নামেন্টে বিরাট কোহলি (Virat Kohli) যা স্পর্শ করতেই পারেন। ২০১১ সালে শেষবারের মতো বিশ্বকাপ জিতেছিল ভারত। ধোনি বাহিনীর সেই ব্রিগেডের সদস্য ছিলেন বিরাট কোহলিও। ২০১৫ এবং ২০১৯ সালের বিশ্বকাপে টিম ইন্ডিয়া ট্রফি জয়ের কাছাকাছি পৌঁছলেও, শেষপর্যন্ত আর জিততে পারেনি। ১২ বছর পরে ফের একবার বিশ্বকাপ জেতার হাতছানি রয়েছে ভারতের সামনে। এবার যদি বিশ্বকাপ জেতে ভারত, সেক্ষেত্রে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে দুটো বিশ্বকাপজয়ী দলের সদস্য হবেন কোহলি।

জন্মদিনে সিএবি দেবে সোনার ব্যাট 

অন্যদিকে, বিরাট কোহলির (Virat Kohli) জন্মদিনে সিএবির তরফ থেকে রয়েছে বিশেষ পুরস্কার। প্রাক্তন ভারত অধিনায়কের হাতে তুলে দেওয়া হবে একটি সোনার ব্যাট। সিএবি র পরিকল্পনা ছিল বেশ জাঁকজমকপূর্ণভাবেই বিরাট কোহলির জন্মদিনটা পালন করা হবে। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বিধি নিষেধ থাকার কারণে শেষ পর্যন্ত সেই অনুষ্ঠান ছোট করা হয়েছে। কলকাতায় বড় ম্যাচের আগে বিরাটের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Bengali news

ICC World Cup 2023

CAB

birth day of birat kohli

india vs south africa match

eden garden kolkata


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর