img

Follow us on

Monday, Apr 29, 2024

Mohun Bagan: ঘরের মাঠে লিগ শিল্ড জয় পাখির চোখ মোহনবাগানের! কখন, কোথায় দেখবেন ম্যাচ?

ISL 2023-24: আজ যুবভারতীতে মহারণ, মোহনবাগানের ভরসা হাবাসের ‘মগজাস্ত্র’

img

জয়ের জন্য প্রস্তুতি।

  2024-04-15 13:34:48

মাধ্যম নিউজ ডেস্ক: যুবভারতীতে সবুজ-মেরুনের দর্শক সমর্থন চিন্তায় রেখেছে মুম্বই সিটি এফসি-কে। ঘরের মাঠে আজ মোহনবাগান জিততে পারলেই কেল্লাফতে। আইএসএল-এ লিগ শিল্ড জিতবে সবুজ-মেরুন। রবিবার আইপিএলে ইডেনে কেকেআর বনাম লখনউ-এর ম্যাচে সবুজ-মেরুন সমর্থকের অভাব ছিল। কিন্তু ২৪ ঘণ্টা পার হতে না হতেই কলকাতা কিন্তু গলা ফাটাবে সবুজ-মেরুনের হয়েই। ইন্ডিয়ান সুপার লিগে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহনবাগান। এ বারও দুর্দান্ত শুরু হয়েছিল। মাঝ পথে খেই হারিয়েছিল সবুজ মেরুন। কোচও বদল হয়েছে। দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছে মোহনবাগান। এখন জোড়া লক্ষ্য মোহনবাগানের সামনে। প্রথমত, লিগ শিল্ড জয়, দ্বিতীয়ত ট্রফি ধরে রাখা। 

মোহনবাগানের ভরসা

মোহনবাগান বনাম মুম্বই ম্যাচকে লিগ শিল্ডের ‘ভার্চুয়াল’ ফাইনাল বলাই যায়। তবে মোহনবাগানের কাছে জয় ছাড়া বিকল্প নেই। জিতলেই লিগ শিল্ড। পরবর্তী লক্ষ্য দাঁড়াবে আইএসএল খেতাব ধরে রাখা। সেই লক্ষ্যে ঘুঁটি সাজিয়ে চলেছেন বাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস। শরীরটা একটু সুস্থ হতেই প্র্যাকটিসে নেমে পড়েছেন তিনি। অনুশীলন করানোর পাশাপাশি ফুটবলারদের হাতে ধরে ভুল শুধরে দিলেন। সোমবার ডাগ আউটেও বসবেন তিনি। আন্তোনিও লোপেজ হাবাসের উপস্থিতি বদলে দিতে পারে একটা গোটা ম্যাচের ছবি। তাঁর মগজাস্ত্র বড় ভরসা সবুজ-মেরুনের।  

কী ভাবছে কোচ

সোমবার মুম্বই সিটি এফসি'র বিরুদ্ধে ম্যাচ ইতিহাসে স্থান করে নেওয়ার ম্যাচ। স্বপ্নপূরণের ম্যাচ। হাবাসের ডেপুটি ম্যানুয়েল বলেন, " হাবাস ডাগ আউটে থাকুন কি না থাকুন, তাঁর মস্তিষ্ক সব সময় সঙ্গে থাকে। ওনার ট্যাকটিক্সেই খেলা হবে। ঘরের মাঠে পঞ্চাশ হাজার দর্শকের সামনে আমরাই সেরা।" বিপক্ষ দলের বিপিন, ছাংতেদের নিয়ে ভাবছেন না তিনি। তার বদলে তিনি ভাবছেন কীভাবে মুম্বইয়ের দুর্ভেদ্য রক্ষণে ফাটল ধরানো যায়। "ওদের কাছে ম্যাচটা অনেক সহজ। কারণ ওদের দরকার মাত্র এক পয়েন্ট। তবে ঘরের মাঠে আমাদের হারানো সহজ হবে না। আমাদের কাছে মাস্ট উইন ম্যাচ," বলছেন ম্যানুয়েল। তাঁর পাশে বসে জনি কাউকো বলেন, "হেড কোচ হাবাসের জন্যই আমরা এই ম্যাচটা জিততে চাই। আমরা নিজেদের সেরাটা ছাপিয়ে যেতে প্রস্তুত।"

আরও পড়ুন: বৈশাখ পড়তেই বাড়ছে গরম, দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের ইঙ্গিত, কী বলছে হাওয়া অফিস?

বিপক্ষ মুম্বই সিটি এফসি-র কোচ ক্রাতকি বলেছেন, ‘‘পরিস্থিতি খুবই উত্তেজক। আমি আত্মবিশ্বাসী। কারণ, আমাদের দল খুব ভাল। আমাদের ফুটবলারদের এই পরীক্ষায় পাশ করার ক্ষমতা রয়েছে। ম্যাচটা বেশ কঠিন হবে জানি। আমাদের পরিশ্রম করতে হবে। এই ম্যাচ অনেকটা মানসিক শক্তির লড়াই। মোহনবাগানও যথেষ্ট ভাল দল। তার উপর ঘরের মাঠে খেলবে। সব রকম সুবিধা ওরা পাবে। তাই আমাদের প্রথম থেকে শেষ মিনিট পর্যন্ত সংঘবদ্ধ ভাবে লড়াই করতে হবে।’’

কখন ও কোথায় ম্যাচ দেখবেন

স্পোর্টস ১৮ ১ HD (ইংরেজি), স্পোর্টস১৮ ৩ (বাংলা, ইংরেজি, হিন্দি), স্পোর্টস১৮ খেল (হিন্দি) এবং ডিডি বাংলায় সরাসরি আইএসএলের ম্যাচ সম্প্রচারিত হবে। আর অনলাইনে জিয়ো সিনেমায় মোহনবাগান বনাম মুম্বই ম্যাচের লাইভ স্ট্রিমিং হবে। অনলাইনে জিয়ো সিনেমায় বিনামূল্যে সেই ম্যাচ দেখতে পারবেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Kolkata

bangla news

Mohun Bagan

Mohun Bagan Super Giant

ISL 2023-24

Mumbai City


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর