img

Follow us on

Saturday, Apr 27, 2024

ISL 2023-24: জামশেদপুরকে তিন গোলে হারিয়ে লিগের দু’নম্বরে উঠে এল মোহনবাগান

Mohun Bagan Super Giant: আইএসএল-এ টানা ৬ ম্যাচে অপরাজিত মোহনবাগান, শীর্ষ স্থানের লক্ষ্যে হাবাস

img

মোহনবাগানের জয়ের কাণ্ডারী।

  2024-03-02 09:51:02

মাধ্যম নিউজ ডেস্ক: ঘরের মাঠে জামশেদপুর এফসিকে একপ্রকার খড়কুটোর মত উড়িয়ে দিল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। সবুজ মেরুনের বিদেশি ত্রিফলার আক্রমণে দিশেহারা হয়ে গেল খালেদ জামালের দল। দিমিত্রি পেত্রাতোস, জেসন কামিন্স ও আর্মান্দো সাদিকুর করা গোলে ৩-০ গোলে ম্যাচ জিতল মোহনবাগান। এই জয়ের ফলে আইএসএল (ISL 2023-24) পয়েন্ট টেবিলে ২ নম্বরে উঠে এল তারা। অ্যান্তোনিও লোপেজ হাবাসের লক্ষ্য এবার শীর্ষস্থান। সামনে শুধুই ওড়িশা। লড়াই যদিও কঠিন। এর জন্য সব ম্যাচই জিততে হবে তাদের।

দুরন্ত ছন্দে মোহনবাগান

শুক্রবার যুবভারতীতে ম্যাচের শুরু থেকেই ছন্দে ছিল মোহনবাগান (Mohun Bagan Super Giant)। এ দিন সাত মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দেন মোহনবাগানের অস্ট্রেলীয় স্ট্রাইকার দিমিত্রি পেত্রাতোস। দ্বিতীয়ার্ধে, ৬৮ মিনিটের মাথায় ব্যবধান বাড়িয়ে নেন তাঁর স্বদেশীয় বিশ্বকাপার জেসন কামিন্স। দু’জনেরই মোট গোলের সংখ্যা দাঁড়াল সাত (ISL 2023-24)। ৮০ মিনিটের মাথায় তৃতীয় গোল করে দলের দশম জয় সুনিশ্চিত করেন পরিবর্ত হিসেবে নামা আলবানীয় স্ট্রাইকার আর্মান্দো সাদিকু। এ দিন প্রথমার্ধে দুই দল কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করলেও দ্বিতীয়ার্ধে কলকাতার দ্বিতীয় গোল করার পরই খেলা থেকে কার্যত হারিয়ে যায় জামশেদপুর এফসি। প্রথমার্ধে দু’টি শট লক্ষ্যে রাখলেও দ্বিতীয়ার্ধে একটিও শট গোলে রাখতে পারেনি তারা। কামিন্সের গোলের পর থেকে ম্যাচের নিয়ন্ত্রণ প্রায় পুরোপুরিই নিয়ে নেয় মোহনবাগান সুপার জায়ান্ট। নতুন বছরে লিগে (ISL 2023-24) এই প্রথম হারল ইস্পাতনগরীর দল। অন্য দিকে, ২০২৪-এ এই নিয়ে টানা ছয়টি আইএসএল ম্যাচে অপরাজিত রইল সবুজ-মেরুন বাহিনী, যার মধ্যে চারটিতে জয়।

লিগ টেবিলে কে কোথায়

সাপ-লুডোর খেলা চলছে লিগ (ISL 2023-24) টেবিলে। চলতি লিগের দশম জয়ের ফলে ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে মুম্বই সিটি এফসি-কে টপকে টেবলের দু’নম্বরে চলে এল মোহনবাগান (Mohun Bagan Super Giant)। একটি ম্যাচ বেশি খেলে তাদের চেয়ে দু’পয়েন্ট এগিয়ে থাকায় এক নম্বরে রয়েছে ওড়িশা এফসি। তবে মোহনবাগানের সমান সংখ্যক ম্যাচ খেলে ৩২ পয়েন্ট পেয়ে মুম্বইয়ের দল রয়েছে তিন নম্বরে। শনিবার পঞ্জাব এফসি-কে হারাতে পারলে মুম্বই সিটি এফসি ফের মোহনবাগানকে পিছনে ফেলে পৌঁছে যাবে দু’নম্বরে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Mohun Bagan

ISL 2023-24

Dimitri Petratos

Jamshedpur FC

Jason Cummings


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর