img

Follow us on

Sunday, Apr 28, 2024

ISL 2023-24: রাজনীতি ছাপিয়ে খেলার আবেগ! তৃণমূলের ব্রিগেডের দিনই ডার্বি যুবভারতীতে চূড়ান্ত হল সময়

Kolkata Derby: কলকাতা ডার্বি জট কাটল, রবিবার যুবভারতীতে রাত সাড়ে ৮টায় খেলা শুরু

img

আইএসএল-এ ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ যুবভারতীতেই।

  2024-03-06 11:17:45

মাধ্যম নিউজ ডেস্ক: শাসকদল তৃণমূলের ব্রিগেড সমাবেশের ঘোষণার পরই জটিলতা তৈরি হয়েছিল কলকাতা ডার্বি (Kolkata Derby) ঘিরে। ইন্ডিয়ান সুপার লিগে (ISL 2023-24) ফিরতি লেগে মোহনবাগানের সঙ্গে ইস্টবেঙ্গলের হোম ম্যাচ রবিবার যুবভারতীতে। একই দিনে ডার্বি এবং ব্রিগেডে তৃণমূলের সভা থাকায় সমস্যা তৈরি হয়েছিল। সেই কারণেই ডার্বির সময় পরিবর্তন হতে পারে বলে শোনা গিয়েছিল। অন্য রাজ্যে ম্যাচ সরে যাওয়ার সম্ভাবনার কথাও উঠেছিল। মঙ্গলবার এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য ডার্বির আয়োজক ইস্টবেঙ্গলের সঙ্গে বৈঠক হয় বিধাননগর পুলিশ কমিশনারেটের। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যুবভারতীতেই ১০ মার্চ রাত ৮.৩০ মিনিট থেকে ম্যাচ শুরু হবে।

কেন দেরিতে খেলা শুরু

১০ মার্চ ব্রিগেডে সভা রয়েছে রাজ্যের শাসক দল তৃণমূলের। সে কারণে যুবভারতীতে পর্যাপ্ত পুলিশ দেওয়া সম্ভব নয় জানিয়ে আইএসএল (ISL 2023-24) ডার্বি (Kolkata Derby) আয়োজক ইস্টবেঙ্গলকে ম্যাচের দিন বদলের অনুরোধ করেছিলেন বিধাননগর পুলিশ কমিশনারেটের আধিকারিকেরা। ক্লাব কর্তৃপক্ষ এবং পুলিশ আধিকারিকদের একাধিক বৈঠকেও জট খোলেনি। বিধাননগর পুলিশ কমিশনারেট অনুরোধ করেছিল ৯ এবং ১০ মার্চ ডার্বি না করতে। কিন্তু রাজনীতিকে ছাপিয়ে যায় খেলার আবেগ। ফুটবল প্রেমী বাংলা গর্জে ওঠে। কলকাতা থেকে ডার্বি সরবে তা মানতে পারেনি সমর্থকরা। খেলার দিন বদলে আপত্তি তোলে সম্প্রচারকারী চ্যানেল। শেষ পর্যন্ত  দীর্ঘ বৈঠকের পরে দু’পক্ষের দাবি মেনে মাঝামাঝি একটি সময় ধার্য করা হয়েছে। সেই কারণে, রাত ৮.৩০ মিনিটে হবে কলকাতা ডার্বি।

সমস্যায় সমর্থকরা

বহু আগেই ডার্বির (Kolkata Derby) দিন ঠিক হয়েছিল ১০ মার্চ। একই দিনে শাসকদলের ব্রিগেড সমাবেশ থাকায় পুলিশি নিরাপত্তা নিয়ে জট তৈরি হয়। ফুটবল বনাম রাজনীতিতে মধ্যপন্থা অবলম্বন করা হয়। এটি ইস্টবেঙ্গলের হোম ম্যাচ। ক্লাব কর্তারাও যেন অনেকটা স্বস্তি পেলেন। তবে পুরোপুরি স্বস্তি অবশ্য বলা যায় না। রাতের ম্যাচ শুরু হয় ৭.৩০ থেকে। এক ঘণ্টা দেরিতে খেলা শুরু হওয়া মানে সমর্থকদের খেলা দেখে ঘরে ফিরতে সমস্যায় পড়তে হতে পারে। রবিবার, তার উপর ব্রিগেড আবার রাতে দেরিতে খেলা। রাত সাড়ে দশটা নাগাদ যুবভারতী থেকে শহর বা শহরতলিতে ফেরা সমস্যার মানছেন সমর্থক থেকে ক্লাব কর্তারা।

 

আরও পড়ুন: ধর্মশালায় হিমাঙ্কের নীচে তাপমাত্রা! ভেস্তে যেতে পারে ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্ট

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

East Bengal

Mohun Bagan

Kolkata derby

ISL 2023-24


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর