img

Follow us on

Monday, Apr 29, 2024

IPL 2024: আইপিএলের সর্বকালীন সেরা দলের অধিনায়ক ধোনি, দলে কলকাতার ক’জন?

MS Dhoni:  আইপিএলের সর্বকালীন সেরা একাদশে কোহলি, ওয়ার্নার, নেতা মাহি...

img

মহেন্দ্র সিং ধোনি।

  2024-02-19 11:08:14

মাধ্যম নিউজ ডেস্ক: আইপিএলের সর্বকালের সেরা দলের অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। ওয়াসিম আক্রম, ম্যাথু হেডেন, টম মুডি, ডেল স্টেইন এবং ৭০ জন সাংবাদিক মিলে আইপিএলের সর্বকালের সেরা দল বাছাই করতে বসেছিলেন। ২০ ফেব্রুয়ারি আইপিএলের প্রথম নিলামের ১৬ বছর পূর্তি হবে। সেই উপলক্ষ্যেই সেরা আইপিএল একাদশ বাছার চেষ্টা করে হয়েছিল।

আইপিএল-এর সেরা দল

পরের মাস থেকে শুরু হতে চলেছে আইপিএল ২০২৪। তার আগে প্রতিযোগিতার সাফল্য উদ্‌যাপন করতে বেছে নেওয়া হল ১৫ জনের একটি সেরা দল। সেই দলে রয়েছেন সাত বিদেশি। তবে নিয়ম অনুযায়ী প্রথম একাদশে চার জনের বেশি বিদেশি খেলানো যাবে না। অস্ট্রেলিয়ার ব্যাটার ডেভিড ওয়ার্নার এবং বিরাট কোহলিকে বেছে নেওয়া হয়েছে দুই ওপেনার হিসাবে। ক্রিস গেল খেলবেন তিন নম্বরে। মিডল অর্ডারে রয়েছেন সুরেশ রায়না, এবি ডিভিলিয়ার্স, সূর্যকুমার যাদব এবং মহেন্দ্র সিংহ ধোনি। হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং কায়রন পোলার্ড থাকছেন তিন অলরাউন্ডার হিসাবে। রশিদ খান, সুনীল নারাইন এবং যুজবেন্দ্র চাহাল হলেন তিন স্পিনার। জোরে বোলারদের মধ্যে রয়েছেন লাসিথ মালিঙ্গা এবং যশপ্রীত বুমরা।  কলকাতা থেকে একমাত্র সুযোগ পেয়েছেন নারাইন। 

আরও পড়ুন: মুখ থুবড়ে পড়ল ইংল্যান্ড, রাজকোট টেস্টে জয়ী রোহিতের ভারত

প্রথম পছন্দ মাহি

২০০৮ সালে শুরু হয় ক্রীড়া বিনোদনের মহাযজ্ঞ আইপিএল। তার ১৬ বছরের মাথায় বেছে নেওয়া হল সেরা দল। এই দলের অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে ধোনিকেই। তিনি পাঁচটি ট্রফি জিতেছেন। তাঁর দল চেন্নাই সুপার কিংস সাফল্যের বিচারে সবার উপরে।ধোনিকে অধিনায়ক বেছে নেওয়ার কারণ হিসাবে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন বোলার ডেল স্টেন বলেছেন, “ওকে নেতৃত্ব দিতে হতই। বিশ্বকাপ, আইপিএল, চ্যাম্পিয়ন্স ট্রফি সব জিতেছে। ও জাত নেতা। দলের ক্রিকেটারদের থেকে সেরাটা বার করে নিতে ওর জুড়ি নেই।”

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

MS Dhoni

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর