img

Follow us on

Wednesday, May 08, 2024

IPL 2023: সিং ইজ কিং! রিঙ্কুকে ‘পাঠান’ বানালেন কিং খান, ম্যাচ শেষে কী হল নাইটদের সাজঘরে?

এর আগে কোনও ব্যাটার আইপিএলের কোনও ম্যাচের শেষ ওভারে এত রান করতে পারেননি।

img

রিঙ্কু-ঝড়। সতীর্থদের সঙ্গে জয়ের উচ্ছ্বাস।

  2023-04-10 13:56:06

মাধ্যম নিউজ ডেস্ক: শেষ ওভারে রিঙ্কু ঝড়ে বাজিমাত কেকেআর-এর। ৬ বলে ২৯ রান তুলে গত বারের চ্যাম্পিয়ন গুজরাটের বিরুদ্ধে অবিশ্বাস্য জয় পেল কলকাতা। নিশ্চিত হারের মুখ থেকে যেভাবে শেষ ওভারে পাঁচটা ছক্কা মেরে একাই কলকাতাকে গুজরাটের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে দিলেন রিঙ্কু, তাতে মুগ্ধ নাইট অধিপতি। 

মুগ্ধ শাহরুখ

বলিউডে শাহরুখের কামব্যাক ছবি ‘পাঠান’ ঝড় তুলেছে বক্সঅফিসে। গুজরাটের (GT vs KKR) বিরুদ্ধে ম্যাচ জয়ের কারিগরকে নিয়ে আবেগী শাহরুখ রিঙ্কুকেই বানিয়ে দিলেন ‘পাঠান’। নিজের ট্যুইটার হ্যান্ডেলে রিঙ্কুকে শুভেচ্ছা জানিয়ে শাহরুখ লিখেছেন, “ঝুমে জো রিঙ্কু…আমার বেবি রিঙ্কু সিং, নীতীশ রানা, ভেঙ্কটেশ আইয়ার। মনে রাখবে, বিশ্বাসটাই আসল। কেকেআরকে শুভেচ্ছা।” 

রিঙ্কু যে পরিস্থিতিতে একের পর এক ছক্কা হাঁকিয়েছেন ওরকম অবস্থায় ল্যাজে গোবরে হতে দেখা গিয়েছে বহু তাবড় তাবড় ক্রিকেটারকে। কিন্তু রিঙ্কুকে দেখে মনে হচ্ছিল না চাপে আছেন তিনি। অসম্ভবকে সম্ভব করার বিশ্বাস ছিল তাঁর মধ্যে। সেই বিশ্বাসেই সফল তিনি। কিং খান হয়তো সেটাই বোঝাতে চেয়েছেন। শুধু শাহরুখই নন, রিঙ্কুর ব্যাটিং তাণ্ডবের প্রশংসায় ভাসছেন শাহরুখ-কন্যা সুহানাও। ক্রীড়াপ্রেমী সুহানা তাঁর ইনস্টা স্টোরিতে রিঙ্কুর ছবি দিয়ে লিখলেন, “অবিশ্বাস্য।” উত্তরপ্রদেশের এই ছেলের প্রশংসা করছেন সবাই। প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ থেকে প্রাক্তন নাইট ব্রেন্ডন ম্যাকালাম।

আত্মবিশ্বাসী রিঙ্কু

ম্যাচের পর রিঙ্কু বলেন, “আমি জানতাম আমি পারব। রানা ভাই (নীতীশ) আমাকে বলেছিল নিজের উপর বিশ্বাস রাখতে। সেই সঙ্গে শেষ পর্যন্ত ব্যাট করতে। তার পর যা হবে দেখা যাবে। আমার মাথায় শুধু ছক্কা হাঁকানোর কথাই ছিল। উমেশ ভাই (যাদব) আমাকে বলছিল বেশি না ভাবতে। শুধু নিজের মতো খেলতে। আমি কিছু ভাবছিলাম না। শুধু যেমন বল আসছিল, তেমন খেলছিলাম। প্রতিটা বল ব্যাটের মাঝখানেই লাগল। আমি বিশ্বাস রেখেছিলাম নিজের উপর, সেটার ফল পেলাম।”

ভাঙল ধোনির রেকর্ড

রশিদ খানের দলের বিরুদ্ধে শেষ ওভারে রিঙ্কু তুলেছেন ৩০ রান। যশ দয়ালের শেষ পাঁচটি বলেই ছক্কা মেরেছেন তিনি। এর আগে কোনও ব্যাটার আইপিএলের কোনও ম্যাচের শেষ ওভারে এত রান করতে পারেননি। ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শেষ ওভারে ধোনি করেছিলেন ২৪ রান। তাঁর সেই কীর্তি রবিবার ম্লান হয়ে গেল রিঙ্কুর দাপটে।

এদিন প্রথমে ব্যাট করে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে গুজরাট তুলেছিল ২০৪ রান। সবাই ভেবেছিল এই উইকেটে ম্যাচ জেতা কঠিন হবে কলকাতা নাইট রাইডার্সের। কিন্তু কেকেআরের দুই ব্যাটার বেঙ্কটেশ আয়ার ও নীতীশ রানা ভাল খেলছিলেন। জেতার আশা জাগিয়েছিলেন তাঁরা। কিন্তু রশিদ খানের হ্যাটট্রিকে আর একটু হলেই খানখান হয়ে যাচ্ছিল কেকেআরের স্বপ্ন। শেষ ওভারে দরকার ছিল ২৯ রান। যশ দয়ালের প্রথম বলে ১ রান নেন উমেশ যাদব। তারপর পরের ৫ বলে ৫টি ছক্কা মেরে ইতিহাস রিঙ্কুর। 

আরও পড়ুন: ইডেন মাতালেন নাইটদের মিস্ট্রি স্পিনার সুয়েশ শর্মা! চলতি আইপিএলে প্রথম জয় কেকেআর-এর

শহরে লিটন 

রবিবার শহরে এলেন বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস। পরের ম্যাচ থেকে লিটনকে খেলাতে পারে কেকেআর। কলকাতায় নাইটদের পরের ম্যাচ হায়দরাবাদের বিরুদ্ধে। ১৪ এপ্রিল, সেই ম্যাচে নাইটদের জার্সি গায়ে ইডেনে নামতে পারেন লিটন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

IPL

KKR

Shah Rukh Khan

ipl 2023

liton das

Rinku Singh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর