img

Follow us on

Friday, May 10, 2024

India vs England: অভিষেকেই দীপ জালালেন বাংলার আকাশ, ‘বাজবল’ ছেড়ে ধরে খেলতে বাধ্য হল ইংল্যান্ড

Akash Deep: রাঁচীতে অভিষেক হল বাংলার পেসার আকাশ দীপের, ভারতের হয়ে প্রথম দিনেই নিলেন ৩ উইকেট

img

অধিনায়কের আশ্বাস! রোহিত শর্মার সঙ্গে আকাশ দীপ। প্রথম দিনে ভাল জায়গায় ভারত।

  2024-02-23 19:34:55

মাধ্যম নিউজ ডেস্ক: রাঁচীতেই দেশের হয়ে টেস্ট ক্রিকেটে (India vs England) অভিষেক হল বাংলার তরুণ পেসার আকাশ দীপের। প্রথম দিনেই নজর কাড়লেন আকাশ। বুমরার অভাব আপাতত বোঝা গেল না আকাশের জন্য। তিন উইকেট নিলেন তিনি। তাঁর ভেলকিতেই চতুর্থ টেস্টের প্রথম দিনে প্রথম সেশনে দাপট দেখাল ভারত। রাঁচীতে প্রথম ২ ঘণ্টায় ৫ উইকেট হারিয়ে ‘বাজবল’ ভুলে গেলেন বেন স্টোকসেরা। ধাক্কা সামলাতে ব্রেন্ডন ম্যাকালামের দল ফিরল টেস্ট ক্রিকেটের ধ্রুপদী ব্যাটিংয়ে। ইংল্যান্ডকে লাল বলের ক্রিকেটের রুটে (শিকড়) ফেরালেন প্রাক্তন অধিনায়ক জো রুট। তাঁর শতরানের ইনিংসে ভর করে চতুর্থ টেস্টে প্রথম দিনের শেষে ইংল্যান্ডের রান ৭ উইকেটে ৩০২।

রুটের শতরান

এদিন টস জিতেও সুবিধা করতে পারলেন না স্টোকসেরা। অভিষেককারী আকাশের দাপটে ৫৭ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড (India vs England)। বাংলার জোরে বোলারের বলে পর পর ফিরে যান বেন ডাকেট (১১), অলি পোপ (শূন্য), জ্যাক ক্রলিরা (৪২)। দলের হাল ধরলেন রুট। রুট ২২ গজে সঙ্গে পেলেন ভারত সফরে এসে রান না পাওয়া বেয়ারস্টোকে। উইকেটরক্ষক-ব্যাটার খেললেন ৩৮ রানের ইনিংস। যদিও রান পেলেন না স্টোকস (৩)। রুটকে কিছুটা সঙ্গ দিলেন উইকেটরক্ষক-ব্যাটার বেন ফোকস। তাঁর ব্যাট থেকে এল ৪৭ রানের ইনিংস। ভরসা দিতে পারলেন না টম হার্টলি। দিনের শেষে রুটের সঙ্গে অপরাজিত আছেন অলি রবিনসন (৩১)। এদিন টেস্টে নিজের ৩১তম শতরান পেলেন রুট। দিনের শেষে তিনি অপরাজিত ১০৬ রানে।

আরও পড়ুন: শাহরুখ থেকে সৌরভ চাঁদের হাট, শুরু হচ্ছে উইমেন্স প্রিমিয়ার লিগ

আকাশের দাপট

প্রথম দিন ৩ উইকেটে নিয়েছেন আকাশ। তাঁর বোলিংয়ের প্রশংসা করেছেন সবাই। দিনের খেলা শেষে আকাশ বলেন, “খুব ভাল লাগছে। প্রথমের দিকে পিচ থেকে সাহায্য পাচ্ছিলাম। সেটা কাজে লাগাতে পেরেছি।” আকাশ ছাড়াও এদিন মহম্মদ সিরাজ ২ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। প্রথম দিন উইকেটহীন থাকতে হয় কুলদীপ যাদবকে। অশ্বিন এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে ১০০ তম উইকেট নেন। ভারতের অন্য কোনও বোলারের এই কৃতিত্ব নেই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

India

Cricket

bangla news

Akash Deep

India vs England

Ben Stokes

Joe Root


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর