img

Follow us on

Saturday, Apr 27, 2024

WTC Point Table: দক্ষিণ আফ্রিকার কাছে লজ্জার হার, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন কোথায় রোহিতরা?

ICC World Test Championship: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ক্রম তালিকায় কত পয়েন্ট, কোথায় ভারত? 

img

টিম ইন্ডিয়া।

  2023-12-29 17:50:18

মাধ্যম নিউজ ডেস্ক: দুবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship) ফাইনালে খেললেও এবার বেকায়দায় ভারত। দক্ষিণ আফ্রিকার কাছে লজ্জাজনক হার দিয়ে বিশ্বকাপের পর টেস্ট সিরিজে যাত্রা শুরু করেছে টিম ইন্ডিয়া। ৩২ রান ও এক ইনিংসে হারতে হয়েছে ভারতকে। বৃহস্পতিবার ভারতের হারের পরেই পয়েন্ট তালিকায় (WTC Point Table) নেমে গিয়েছিলেন রোহিত শর্মারা। শুক্রবার ২ পয়েন্ট কাটা যাওয়ায় আরও নেমে যায় ভারত। একই দিনে পাকিস্তানকে হারিয়ে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে এসেছে অস্ট্রেলিয়া। ক্রম তালিকায় ষষ্ঠ স্থানে ভারত। তিন ম্যাচে ১৪ পয়েন্ট পেয়েছে রোহিতরা। শতাংশের হিসেবে ৩৮.৮৯ শতাংশ পয়েন্ট পেয়েছে টিম ইন্ডিয়া।

কোথায় কারা

এবারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় (WTC Point Table) শীর্ষে দক্ষিণ আফ্রিকা। ১০০ শতাংশ পয়েন্ট পেয়েছে তারা। যদিও এখনও পর্যন্ত একটি ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকা। ভারতকে হারিয়ে সেটা জিতে ১০০ শতাংশ পয়েন্ট পেয়েছে তারা। দ্বিতীয় স্থানে নিউ জিল্যান্ড। ২ ম্যাচে তারা পেয়েছে ৫০ শতাংশ পয়েন্ট। একটি ম্যাচ জিতেছে এবং একটি হেরেছে। তৃতীয় স্থানে অস্ট্রেলিয়া। তাদেরও ৫০ শতাংশ পয়েন্ট। যদিও সাতটি ম্যাচ খেলে ফেলেছে প্যাট কামিন্সের দল। পেয়েছে ৪২ পয়েন্ট। মন্থর ওভার রেটের জন্য ১০ পয়েন্ট কাটা গিয়েছিল তাদের। চতুর্থ স্থানে বাংলাদেশ। তারাও ৫০ শতাংশ পয়েন্ট পেয়েছে। পঞ্চম স্থানে রয়েছে পাকিস্তান। ৪ ম্যাচে তারা পেয়েছে ২২ পয়েন্ট। দু’টি ম্যাচ জিতলেও মন্থর ওভার রেটের জন্য ২ পয়েন্ট কাটা গিয়েছে পাকিস্তানের। সেই কারণে ৪৫.৮৩ শতাংশ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে তারা। 

আরও পড়ুন: কাজ কমল আম্পায়ারদের! ক্রিকেটে নতুন প্রযুক্তি ‘ইলেকট্রা’ উইকেট

ভারতের ধাক্কা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (ICC World Test Championship) ২০২৩-২০২৫ সাইকেল ভারত শুরু করেছিল অপরাজিত থেকে। জুলাই মাসে তারা হারায় ওয়েস্ট ইন্ডিজকে। এবার তারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নেমে হেরে গেল। নতুন সাইকেলে প্রথম হারের মুখ দেখল টিম ইন্ডিয়া। তাও এই হারটা অল্প রানে নয়, লজ্জাজনকভাবে হারতে হয়েছে। তিনদিনে ম্য়াচ শেষ হল ও এক ইনিংসে হারতে হয়েছে ভারতকে। তাই পয়েন্ট তালিকায় বেশ ধাক্কা খেল ভারত। এই পরিস্থিতিতে থেকে কামব্যাকের জন্য পরের টেস্টটা ভারতকে বড় ব্যবধানে জিততে হবে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ICC World Test Championship

Test Series

WTC 2023-25


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর