img

Follow us on

Sunday, May 05, 2024

Champions Trophy 2025: পাকিস্তান থেকে সরছে চ্যাম্পিয়ন্স ট্রফি! জানেন আয়োজনের নয়া দাবিদার কারা?

Iceland Cricket: চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দাবি জানিয়ে আইসিসি-কে চিঠি আইসল্যান্ড ক্রিকেট সংস্থার

img

চ্যাম্পিয়ন্স ট্রফি।

  2023-11-28 18:54:37

মাধ্যম নিউজ ডেস্ক: সীমান্তে উত্তেজনা। প্রতিদিনই পায়ে পা তুলে বিরোধের চেষ্টায় পাকিস্তান। সেই দেশে কোনওভাবেই খেলতে যাবে না ভারতীয় ক্রিকেট দল, এমনটাই দাবি বিসিসিআই-এর। ফলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি কোথায় হবে, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। ২০২৫-এ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের কথা ছিল পাকিস্তানের। কিন্তু তা নিয়ে জটিলতা দেখা গেলে আসন্ন টুর্নামেন্ট আয়োজনের দাবি জানাল  আইসল্যান্ড ক্রিকেট। ব্যাঙ্গাত্মক ভাবেই সমাজমাধ্যমে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে প্রতিযোগিতা আয়োজনের দাবি জানিয়েছে আইসল্যান্ডের ক্রিকেট সংস্থা।

আইসল্যান্ড-এর আজব দাবি

ক্রিকেট বিশ্বে বড় নাম নয় আইসল্যান্ড। তবে সমাজমাধ্যমে আইসল্যান্ড ক্রিকেটের কিছু পোস্ট ক্রিকেট বিশ্বের নজর কেড়ে নেয় মাঝেমধ্যেই। এ বার তাদের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দাবি ঘিরে তৈরি হয়েছে চাঞ্চল্য। গত এশিয়া কাপের মতো ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিও সরে যেতে পারে পাকিস্তান থেকে। প্রতিযোগিতা হতে পারে দুবাইয়ে। এই খবর ছড়িয়ে পড়তেই আইসিসির কাছে প্রতিযোগিতা আয়োজনের দাবি জানিয়ে ফেলেছে ইউরোপের দেশটি। আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলের প্রতি তাদের আবেদন, ‘‘আমরা পিছিয়ে থাকা মানুষ নই। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দাবি জানাচ্ছি আমরা। আইসিসি চেয়ারম্যানের উত্তরের জন্য আমরা আগ্রহ নিয়ে অপেক্ষা করব।’’ ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভাইরাল হয়েছে আইসল্যান্ড ক্রিকেটের এই পোস্ট। উল্লেখ্য, বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারা দেশ চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করতে চাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন অনেকেই।

ছাড়তে নারাজ পাকিস্তান

২০১৭ সালে শেষ বার চ্যাম্পিয়ন্স ট্রফি হয়েছিল। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান (Pakistan)। আট বছর পরে ফের তা হওয়ার কথা। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি পাক মুলুকে হওয়ার ক্ষেত্রে বাদ সেধেছে ভারত ও পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। পাকিস্তানের মাটিতে গিয়ে ভারত খেলতে না চাওয়ায় হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয়েছিল এশিয়া কাপ। এক্ষেত্রেও ভারত যদি শেষপর্যন্ত পাকিস্তানে গিয়ে না খেলে, তাহলে চ্যাম্পিয়ন্স ট্রফি সরে যেতে পারে দুবাইয়ে। নয়তো এশিয়া কাপের মতো হাইব্রিড মডেল অনুসরণ করা হতে পারে। তবে,পুরো টুর্নামেন্টই নিজেদের মাটিতে রাখতে আইসিসির নির্বাহী বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন পিসিবির চেয়ারম্যান জাকা আশরাফ ও প্রধান পরিচালনা কর্মকর্তা সালমান নাসের।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

Iceland

bangla news

PCB

ICC


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর