img

Follow us on

Sunday, Apr 28, 2024

World Test Championship: ফিরলেন রাহানে! টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দল ঘোষণা বিসিসিআই-এর

ভারতীয় দলে উইকেটরক্ষক হিসাবে রয়েছেন শ্রীকর ভরত। ঋষভ পন্থের এখনই দলে ফেরার সম্ভাবনা নেই।

img

মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া।

  2023-04-25 15:24:41

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে ফিরলেন অজিঙ্ক রাহানে। মঙ্গলবার সকালে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC 2023 Final) জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে বিসসিআই। দলে রয়েছেন লোকেশ রাহুলও। অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে খেলবে ভারতীয় দল।

দলে ফিরলেন রাহানে

দীর্ঘ দিন পর ভারতীয় দলে ডাক পেয়েছেন অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। ঘরোয়া ক্রিকেট এবং চলতি আইপিএলে রাহানের পারফরম্যান্সই তাঁর সামনে জাতীয় দলের দরজা খুলে দিয়েছে এতে সন্দেহ নেই। এ বারের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু ৭ জুন। ইংল্যান্ডের ওভালে সেই ম্যাচে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। আইপিএলের পরেই ইংল্যান্ডে যাবেন রোহিত এন্ড কোং। দলে ওপেনার হিসাবে রয়েছেন শুভমন গিল, রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। তিন নম্বরে ব্যাট করার জন্য রয়েছেন চেতেশ্বর পুজারা। চারে নামবেন বিরাট কোহলি। রাহানে দলে ফেরায় মনে করা হচ্ছে পাঁচ নম্বরে দেখা যাবে তাঁকে। 

দলে চার পেসার

এই নিয়ে টানা দু’বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলছে টিম ইন্ডিয়া। গতবার নিউজিল্যান্ডের কাছে ফাইনাল হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল। আইপিএল শেষ হওয়ার সপ্তাহখানেকের মধ্যেই টেস্টে বিশ্বের সেরা দল হওয়ার লক্ষ্যে ঝাঁপাবে টিম ইন্ডিয়া। ভারতীয় দলে উইকেটরক্ষক হিসাবে রয়েছেন শ্রীকর ভরত। ঋষভ পন্থের এখনই দলে ফেরার সম্ভাবনা নেই। দলে রয়েছেন তিন স্পিনার। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা এবং অক্ষর প্যাটেল। স্পিন ছাড়াও এই ত্রয়ী ব্যাট হাতেও অনবদ্য। দলে রয়েছেন চার পেসার। যশপ্রীত বুমরার চোট থাকায় তাঁকে দলে রাখা হয়নি। দলে রয়েছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট।

আরও পড়ুন: ভারতের উচ্চতম ফুটবল ময়দান নিয়ে ট্যুইট মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যানের! কোথায় জানেন?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ। 

Tags:

Team India

Rohit Sharma

India Squad

India vs Australia

WTC Final

ICC World Test Championship


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর