img

Follow us on

Saturday, Apr 27, 2024

BCCI: শাস্তি ঈশান, শ্রেয়সকে! বিসিসিআই-এর বার্ষিক চুক্তিতে বাংলার মুকেশ ও কেকেআরের রিঙ্কু

Team India: বোর্ডের চুক্তিতে একাধিক নতুন মুখ, বাদ পুরনো ৭ জন! জানেন এরা কারা?

img

ক্রিকেটারদের সঙ্গে নতুন চুক্তি বোর্ডের।

  2024-02-29 16:41:14

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হল ঈশান কিশন এবং শ্রেয়স আয়ারকে। ২০২৩-২৪ মরশুমের বিসিসিআইয়ের (BCCI Annual Retainership) বার্ষিক চুক্তির তালিকা ঘোষণা করা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তিতে রয়েছেন ৩০ জন ক্রিকেটার। বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা ও জাতীয় দলের জার্সিতেও নজর কাড়া পারফর্ম করা মুকেশ কুমার (Mukesh Kumar) এবং আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা রিঙ্কু সিং বোর্ডের চুক্তির আওতায় ঢুকে পড়েছেন।

কারা কারা চুক্তির আওতায়

বেতনের ভিত্তিতে চারটি স্তরে ভাগ করা হয়েছে ক্রিকেটারদের। সর্বাধিক ১৫ জন প্লেয়ার রয়েছেন গ্রেড সি ক্যাটাগরিতে। বোর্ডের যে চুক্তি প্রকাশিত হয়েছে তাতে এ প্লাস ক্যাটাগরিতে রয়েছেন চারজন। তাঁরা হলেন অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজা। এ ক্যাটাগরিতে রয়েছেন ৬ জন ক্রিকেটার। তাঁরা হলেন রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কে এল রাহুল, শুভমন গিল ও হার্দিক পান্ডিয়া। বি ক্যাটাগরিতে রয়েছেন- সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল ও যশস্বী জয়সওয়াল। তালিকায় সবার শেষে সি ক্যাটাগরিতে রয়েছেন- রিঙ্কু সিং, ঋতুরাজ গায়কোয়াড, তিলক ভার্মা, শিবম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, সঞ্জু স্যামসন, অর্শদীপ সিং, কে এস ভরত, প্রসিদ্ধ কৃষ্ণ, আবেশ খান, রজত পাতিদার।

বোর্ডের বিবৃতি

বোর্ডের তরফে বিবৃতিতে জানানো হয়েছে দেশের জার্সিতে ১ অক্টোবর ২০২৩ থেকে ৩০ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত মেয়াদকালের মধ্যে যে যে ক্রিকেটার তিনটি টেস্ট অথবা আটটি ওয়ান ডে অথবা ১০টি টি-টোয়েন্টিতে খেললেই বোর্ডের বার্ষিক চুক্তির আওতায় ধরা হবে সেই ক্রিকেটারকে। সেক্ষেত্রে গ্রেড সি-তে ঢুকে পড়বেন তাঁরা। ধ্রুব জুড়েল, সরফরাজ খানরা দুটো টেস্ট খেলেছেন। সেক্ষেত্রে ধর্মশালায় ভারত-ইংল্যান্ড শেষ টেস্টে খেলতে নামলেই চুক্তির আওতায় চলে আসবেন এই দুই তরুণ ক্রিকেটার। 

বাদ কারা

মোট সাত জন ক্রিকেটারকে বার্ষিক চুক্তি থেকে বাদ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁদের মধ্যে সব থেকে উল্লেখযোগ্য নাম ঈশান কিশন ও শ্রেয়স আয়ার। সম্প্রতি বোর্ড ও ম্যানেজমেন্টের কথা না শোনায় দল থেকে বাদ পড়েছেন তাঁরা। ‘অবাধ্য’ দুই ক্রিকেটারকে শাস্তি দিয়েছে বিসিসিআই। কিন্তু তাঁরা বাদে আরও পাঁচ ক্রিকেটার রয়েছেন তালিকায়। বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়েছেন শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চহাল, চেতেশ্বর পুজারা, উমেশ যাদব ও দীপক হুডাও। গত বার্ষিক চুক্তিতে তাঁরা ছিলেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Team India

Shreyas Iyer

Ishan Kishan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর