img

Follow us on

Monday, Apr 29, 2024

Weather Update: শহরে তাপমাত্রা কমল ৫ ডিগ্রি! বৃষ্টিতে গরম থেকে সাময়িক স্বস্তি দক্ষিণবঙ্গে  

Rain in Bengal: গরম থেকে রেহাই! মেঘলা আকাশ, জেলায় জেলায় কতদিন  বৃষ্টির পূর্বাভাস?

img

বৃষ্টিতে স্বস্তি শহরবাসীর।

  2024-04-08 10:39:33

মাধ্যম নিউজ ডেস্ক: চৈত্রের শেষে গরমে (Weather Update) কাহিল হয়ে উঠেছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মানুষ। তবে শনি ও রবিবারের বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিলেছে। দু’দিনে স্বাভাবিকের থেকে ১১ ডিগ্রি কমেছে কলকাতার তাপমাত্রা। আগামী কয়েক দিনে গরম আরও খানিকটা কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

শহরের আবহাওয়া

আলিপুর হাওয়া অফিস (Weather Update) সূত্রে খবর, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে পাঁচ ডিগ্রি কম। সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস (স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি)। অর্থাৎ, তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস মতো কমে গিয়েছে। দু’দিনে তাপমাত্রার ফারাক ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, সোমবার কলকাতার আকাশ থাকবে মেঘলা। তবে মঙ্গল-বুধবার থেকেই ফের বাড়বে তাপমাত্রা।  

আরও পড়ুন: বিধ্বংসী ব্যাটিং বড় ভরসা নাইটদের, পর পর দুই ম্যাচ হেরে আজ কেকেআর-এর সামনে চেন্নাই

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, সোমবারও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে সোমবার। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগর থেকে রাজ্যে ঢুকছে জলীয় বাষ্প। অন্যদিকে, ওড়িশার উপরে রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। যার জেরেই রবিবার থেকে বৃষ্টি হচ্ছে জেলায়-জেলায়। পশ্চিমের জেলা ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে। 

উত্তরে ঝোড়ো হাওয়ার দাপট

উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় এদিন অপেক্ষাকৃত বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার বাড়তে পারে বৃষ্টিপাত। বুধবার পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা। ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Weather Update

Weather Today

Weather News

bangla news

West Bengal weather

Rain in Bengal

Weather Update Kolkata


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর