img

Follow us on

Thursday, May 16, 2024

Sheikh Shahjahan: শাহজাহানের জমি দখলের টাকা নিয়েছেন রাজ্যের আরও ২ মন্ত্রীও, বিস্ফোরক দাবি ইডির

Sandeshkhali: ১৩ মে অবধি জেল হেফাজতে, ইডির জেরায় আর কোন কোন মন্ত্রীর নাম বলল শাহজাহান?

img

শেখ শাহজাহান।

  2024-04-29 18:18:55

মাধ্যম নিউজ ডেস্ক: শুধু জ্যোতিপ্রিয় মল্লিকই নয়, শেখ শাহজাহানের (Sheikh Shahjahan) দুর্নীতির টাকা রাজ্যের আরও দুই মন্ত্রীর কাছে গিয়েছে। আদালতে এমন অভিযোগই করল ইডি। কেন্দ্রীয় ওই তদন্তকারী সংস্থা সূত্রে খবর, উপরমহল পর্যন্ত এই জমি দখলের টাকা পৌঁছেছে। কলকাতার নগর দায়রা আদালতে সোমবার শাহজাহানের মামলার শুনানি ছিল। সেখানেই ইডির আইনজীবী নতুন অভিযোগ তোলেন। এদিন ১৩ মে পর্যন্ত ফের শেখ শাহজাহানের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে আবার জেল হেফাজতে পাঠানো হয়েছে আলমগির, শিবু হাজরা ও দিদার বক্স মোল্লাকেও।

কী বলল ইডি

সোমবার আদালতে ইডি দাবি করে, শেখ শাহজাহান (Sheikh Shahjahan) এবং তাঁর অনুগামীরা সন্দেশখালিতে যত জমি দখল করেছিলেন, তার টাকা পেয়েছেন রাজ্যের একাধিক মন্ত্রীও। ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী আদালতে জানান, সন্দেশখালির জমি দখলের টাকার সঙ্গে উপরমহলেরও যোগ রয়েছে। সেই টাকা পেয়েছেন রাজ্যের দু’-তিন জন মন্ত্রীও। ইডির আইনজীবী আদালতে জানান, সরকারি টেন্ডার নিয়ে বেনিয়ম করেছেন শাহজাহান। প্রভাব খাটিয়ে নিজের অনুগামীদের ওই টেন্ডার তিনি পাইয়ে দিয়েছেন। ২০১৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত সময়ে পঞ্চায়েত থেকে শুরু করে ফেরি পারাপার, বিভিন্ন সরকারি টেন্ডার ঘুরপথে শাহজাহান এবং তাঁর সঙ্গীদের পাইয়ে দেওয়া হয়েছে। এতে তাঁরা লাভবান হয়েছেন। সূত্রের খবর, শাহজাহানের স্ত্রী এবং আত্মীয়েরা জেরার মুখে এ কথা স্বীকার করে নিয়েছেন।

আরও পড়ুন: ‘‘রাজনীতির জন্য নষ্ট হয়ে গিয়েছে কলকাতা’’, বাংলা নিয়ে উদ্বেগপ্রকাশ মোদির

অস্ত্র কারবারের সঙ্গে যুক্ত

শাহজাহানের (Sheikh Shahjahan) দুর্নীতির টাকা অস্ত্র ব্যবসাতে খাটানো হত বলেও ইডি সূত্রে খবর। কালো টাকা ঘুরিয়ে অস্ত্র ব্যবসা করা হতো বলেও অভিযোগ করা হয়েছে বিশেষ ইডি আদালতে। কিছুদিন আগেই সন্দেশখালি থেকে যে বিপুল পরিমাণে অস্ত্র পাওয়া গিয়েছে, এদিন ইডির আইনজীবী আদালতে সে বিষয়েও বলেন। তিনি বলেন, তদন্তে আগেই তাঁরা জানতে পারেন, অস্ত্র ব্যবসাতেও টাকা খাটানো হয়েছে। এবার সন্দেশখালির গ্রাম থেকে অস্ত্র উদ্ধার বিষয়টি আরও জোরাল করল। এদিনই বসিরহাট আদালতে আসে সিবিআইয়ের একটি দল। বিশাল ব্যাগ, তথ্য নিয়ে ভিতরে ঢোকে তারা। সূত্রের খবর, দু’দিন আগে সন্দেশখালি থেকে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র নিয়ে বসিরহাট কোর্টে হাজির হয় সিবিআই। ইডির বক্তব্য শুনে শুনে শাহজাহানদের আগামী ১৩ মে পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ED

Sandeshkhali

Sheikh Shahjahan

Sheikh Shahjahan Jail Custody


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর