img

Follow us on

Wednesday, May 22, 2024

South 24 Parganas: ভোটের মরশুমে পাহাড় থেকে সাগরে গানে গানে শান্তির বার্তা বাউল শিল্পীর

Lok Sabha Election: বোমাবাজির বিরুদ্ধে গানের মাধ্যমে শান্তির বার্তা…

img

ভোট প্রচারে বাউল শিল্পী স্বপন দত্ত। সংগৃহীত চিত্র।

  2024-05-15 14:30:39

মাধ্যম নিউজ ডেস্ক: অবাধ ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে বন্দর শহর ডায়মন্ডহারবার ভাসলো বাউল শিল্পী স্বপন দত্তের সুরে। সারা দেশে ভোট গণতান্ত্রিক উৎসব হলেও এই রাজ্যে ভোট কেবল মাত্র হিংসা, হানাহানি-মারামারি এবং সন্ত্রাসের চিত্র লক্ষ করা যায়। তাই এবার দক্ষিণ ২৪ পরগনায় (South 24 Parganas) গানের মাধ্যমে অভিনব প্রচার লক্ষ্য করা গেল বাউল শিল্পীর গানে। 

গানে গানে শান্তির বার্তা (South 24 Parganas)

বিগত রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে হিংসা হানাহানি ব্যালট পুড়িয়ে দেওয়া, ব্যালট পুকুরে ফেলা, বোমাবাজি, একাধিক মায়েরকোল খালি হওয়া ছবিগুলো নাড়া দিয়েছিল রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত বাউল শিল্পী স্বপন দত্তকে। আর তাই ২০২৪-এর লোকসভা নির্বাচন যাতে অবাধ ও শান্তিপূর্ণভাবে হয় সেই বার্তাকে সামনে রেখে বিভিন্ন জেলা ঘুরে বেড়াচ্ছেন পূর্ব বর্ধমানের বাউল শিল্পী স্বপন দত্ত। পাহাড় থেকে সাগর, এভাবেই তিনি ভোটের সচেতনতা এবং শান্তির বার্তা দিচ্ছেন। এবার প্রচার করছেন দক্ষিণ ২৪ পরগনায় (South 24 Parganas)।

গানের  কথা ও সুরে কমিশনকে বার্তা

বাউল শিল্পী স্বপন দত্ত তাঁর কথায় ও গানের সুরে বলেছেন, "নির্বাচন কমিশনকে আরও কঠোর হতে হবে, প্রশাসনকে দায়িত্ব পালন করতে হবে।" অবাধ ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে এমনই গান বেঁধেছেন তিনি। এবার তাঁর গানের সুরেই ভাসলো বন্দর শহর ডায়মন্ডহারবার (South 24 Parganas)। কখনও নদীর ধার কখনও বা রেলস্টেশন, কখনও আবার জনবহুল বাজারে মানুষের মাঝে পৌঁছে যাচ্ছেন এই বাউল শিল্পী।

আরও পড়ুনঃ ভগবানপুরে কান কাটা হল বিজেপি কর্মীর, বোলপুরে বাড়িতে আগুন, কাঠগড়ায় তৃণমূল

কী বললেন বাউল শিল্পী

শিল্পীর একতারার সুরে ফুটে উঠছে ভোট দানের কথা। বাউল শিল্পী স্বপন দত্ত বলেছেন, “একটি ভোটের মূল্য অনেক, শান্তিপূর্ণ ভোট দাও হিংসা হানাহানি, বোমাবাজি কেউ করোনা। সকাল-সকাল ভোটের লাইনে যাও শান্তিপূর্ণভাবে ভোট দাও।” ঠিক এইভাবে ইতিমধ্যেই ২৩টি জেলার প্রচার সেরে ফেলেছেন তিনি। ২০১৬ সালে সমাজ সচেতনতার নিরিখে তিনি রাষ্ট্রপতির পুরস্কার পেয়েছিলেন। যা তাঁকে আরও বেশি করে উদ্বুদ্ধ করেছে। আর এই ভাবেই একের পর এক জেলায় অবাদ শান্তিপূর্ণ ভোটদানের বার্তা নিয়ে পৌঁছে যাচ্ছেন বাউল শিল্পী স্বপন দত্ত। তাঁর প্রচারে ব্যাপক সাড়া ফেলেছে সাধারণ মানুষের মনে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

South 24 Parganas

West Bengal

election news

bangla news

Bengali news

Election Commission of India

Lok Sabha Election 2024

news in bengali

state news

baul


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর