img

Follow us on

Thursday, May 16, 2024

Durgapur: বন্ধ এইচএফসি কারখানা চালু করার ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল

দুর্গাপুরে এলেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল, কী বললেন?

img

কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল (নিজস্ব চিত্র)

  2024-04-29 20:25:12

মাধ্যম নিউজ ডেস্ক: দেশের আইন ও বিচার বিভাগের ক্যাবিনেট মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল সোমবার দুর্গাপুরে (Durgapur) একটি কর্মসূচিতে এসে বন্ধ কারখানা খোলার ইঙ্গিত দিলেন। আত্মনির্ভর ভারতসহ বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন তিনি।

এইচএফসি কারখানা খোলার ইঙ্গিত (Durgapur)

এদিন দুর্গাপুরের (Durgapur) একটি বেসরকারি হোটেলে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন,  ইউপিএ সরকারের আমলে বিএসএনএল একেবারে শেষ হয়ে গিয়েছিল। সেই সময় তৎকালীয় কেন্দ্রীয় সরকার এই বিষয়ে কোনও ভাবনা চিন্তা করেনি। ফলে, দিনে দিনে এই সংস্থা শেষ হয়ে যেতে বসেছিল। তবে, আমরা ক্ষমতায় আসার পর এই বিষয়ে উদ্যোগী হয়েছি। আমাদের সরকারের প্রচেষ্টায় বিএসএনএল অনেক ভালো অবস্থায় ফিরেছে। এছাড়া দুর্গাপুরে বন্ধ হয়ে যাওয়া রাষ্ট্রীয় সার কারখানা হিন্দুস্তান ফার্টিলাইজার কর্পোরেশন (এইচএফসি) এর জমি এবং পরিতাঠামো যদি ঠিক থাকে তাহলে এই বন্ধ কারখানা চালু করা হবে। আমরা বিহারেও বন্ধ কারখানা চালু করার উদ্যোগ গ্রহণ করেছি। অন্যান্য জায়গাতেও চালু করা হয়েছে। ফলে, এখানেও না হওয়ার কোনও কারণ নেই।

আরও পড়ুন: শাহজাহানের জমি দখলের টাকা নিয়েছেন রাজ্যের আরও ২ মন্ত্রীও, বিস্ফোরক দাবি ইডির

কোর্টের রায়কে চ্যালেঞ্জ করার উচিত নয় মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, তাঁর আইনের ওপর ভরসা রাখা উচিত। কোনও কোর্টের রায় যদি তার পছন্দ না হয় তিনি আরও উচ্চ আদালত বা বেঞ্চে যেতে পারেন। কিন্তু, কোর্টের নির্দেশকে বিশ্বাস করা উচিত, সম্মান করা উচিত। চ্যালেঞ্জ করা উচিত নয়। তিনি আরও বলেন, আগামী দিনে ভারত বাইরে থেকে আর কোনও কিছুই আমদানি করবে না। আত্মনির্ভর ভারতের এটাই লক্ষ্য,তা সেটা ওষুধের জন্য কাঁচামাল হোক বা টেকনোলজি হোক বা অন্যান্য বিষয়। অপরিশোধিত তেলের দাম ক্রমশ বেড়ে চলায় ইলেকট্রিক গাড়ির ব্যবহার চালু করা হয়েছে সরকারের পক্ষ থেকে। আরও অনেক নতুন কিছু চালু করা হবে আত্মনির্ভর ভারত গড়ে তোলার জন্য, বাইরের কোনও দেশের মুখাপেক্ষী হয়ে থাকতে হবে না দেশকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Durgapur

Lok Sabha Election 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর