img

Follow us on

Thursday, May 16, 2024

Sandeshkhali: ব্যাগভর্তি অস্ত্র নিয়ে আদালতে পেশ করল সিবিআই, দাবি জানালো এনআইএ তদন্তের

cbi: শাহজাহানের ডেরা থেকে বাজেয়াপ্ত অস্ত্র তোলা হল কোর্টে, কী দাবি জানালো সিবিআই?

img

ব্যাগ ভর্তি অস্ত্র তোলা হচ্ছে আদালতে (নিজস্ব চিত্র)

  2024-04-29 18:40:19

মাধ্যম নিউজ ডেস্ক: এনএসজি কমান্ডো নামিয়ে সন্দেশখালিতে (Sandeshkhali) শাহজাহান ঘনিষ্ঠ আবু তালেবের বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র বাজেয়াপ্ত করেছিল সিবিআই। সোমবার সেই বাজেয়াপ্ত করা অস্ত্র তোলা হয় বসিরহাট আদালতে। সিবিআই সূত্রে খবর, শাহজাহানের সঙ্গে অস্ত্রের কারবারের যোগ পাওয়া গিয়েছে। শুধু জমি কেনাবেচা বা জমির চরিত্র বদল করে টাকা নয়ছয় নয়, সেই টাকা বিদেশি অস্ত্র কারবারে ব্যবহার করেছেন শাহাজাহান। তাই তাঁর বিরুদ্ধে মামলায় অস্ত্র আইন যোগ করা হতে পারে।

এনআইএ তদন্তের দাবি জানালো সিবিআই (Sandeshkhali)

আবু তালেবের সন্দেশখালির (Sandeshkhali) বাড়ি থেকে পরিচয়পত্র উদ্ধার করেছিল কেন্দ্রীয় সংস্থা। সেখান থেকে শাহজাহানের পরিচয়পত্রও পাওয়া গিয়েছিল। এমনকী, কলকাতার দোকান থেকে শাহজাহানের নামে কেনা কার্তুজের রসিদও পেয়েছিলেন তদন্তকারী আধিকারিকেরা। সিবিআই সূত্রে খবর, বাজেয়াপ্ত করা অস্ত্রের মধ্যে একটি তাঁর ভাই আলমগিরের কেনা। এ ছাড়া, শাহজাহানের নামে অস্ত্রের লাইসেন্সও পেয়েছেন তদন্তকারীরা। সিবিআই মনে করছে, সন্দেশখালিতে শাহজাহান এবং তাঁর অনুগামীদের মজুত করা আরও অস্ত্র থাকতে পারে। আন্তর্জাতিক অস্ত্র কারবারের সঙ্গে যুক্ত রয়েছে শাহজাহান। কারণ, যে সব বিদেশি অস্ত্র পাওয়া গিয়েছে তা নিলামে কেনা হয়েছিল। তাঁর ডেরা থেকে উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে পুলিশের রিভলভারও ছিল। শাহজাহান শেখের বিরুদ্ধে মামলায় এ বার অস্ত্র আইন যোগ করার কথা ভাবছে তারা। বাজেয়াপ্ত করা অস্ত্র নিয়ে আদালতে রিপোর্ট জমা দেয় কেন্দ্রীয় সংস্থা। সেই সঙ্গে ওই অস্ত্র তদন্তের স্বার্থে নিজেদের হেফাজতে রাখার আবেদনও জানায়। পাশাপাশি বিদেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার হওয়ায় ব্যাগ ভর্তি আগ্নেয়াস্ত্র এদিন বসিরহাট মহকুমা আদালতে সিবিআই আধিকারিকরা আনেন। বসিরহাট মহকুমা আদালতের বিচারকের কাছে উদ্ধার হওয়া অস্ত্র নথিপত্র সবকিছু তাঁরা দেখান। সিবিআই আধিকারিকের আইনজীবী বোঝান, বিদেশি অস্ত্র রাখার অপরাধে শাহজাহানের বিরুদ্ধে এনআইএ তদন্তের প্রয়োজন রয়েছে।

আরও পড়ুন: শাহজাহানের জমি দখলের টাকা নিয়েছেন রাজ্যের আরও ২ মন্ত্রীও, বিস্ফোরক দাবি ইডির

শাহজাহান ঘনিষ্ঠের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার

২৬ শে এপ্রিল সন্দেশখালিতে (Sandeshkhali) শাহজাহানের ঘনিষ্ঠ আবু তালেব মোল্লার বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। সেখান থেকে পাওয়া যায় বেশ কিছু অস্ত্র। সেই সূত্রেই এনএসজি-কে ডেকে পাঠানো হয়। উদ্ধার করা হয় বেশ কিছু বোমা। 'ক্যালিবার' যন্ত্র দিয়ে সন্দেশখালিতে আরও বোমার খোঁজে তল্লাশি চলে দিনভর। বিপুল পরিমাণ অস্ত্র বাজেয়াপ্ত করেছিল সিবিআই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Arms

Sandeshkhali

Shahjahan

basirhat court


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর