img

Follow us on

Wednesday, May 15, 2024

Summer Special train: চালু হল হাওড়া-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল ট্রেন, জেনে নিন সময়সূচি

Howrah: আপনি কি গরমে পাহাড়ে যেতে চান? আজই বুক করুন সামার স্পেশাল ট্রেনের টিকিট...

img

প্রতীকী চিত্র।

  2024-04-29 15:06:15

মাধ্যম নিউজ ডেস্ক: স্কুলে গরমের ছুটি তো পড়ে গিয়েছে। আর গরমের ছুটি মানেই পাহাড়ে ঘুরতে যাওয়া। কারন এই ৪০-৪২ ডিগ্রী গরমে শান্তি একমাত্র পাহাড়েই। আর তাই সেদিকে নজর রেখেই এবার পূর্ব রেল তরফে গরমের ছুটিতে ভ্রমণের জন্য বিশেষ ট্রেনের ঘোষণা করা হল। এসি ফার্স্ট ক্লাস থেকে ইকোনমি ক্লাস, স্লিপার ক্লাস, জেনারেল সেকেন্ড ক্লাস সবই থাকছে এই সামার স্পেশাল ট্রেনে (Summer Special train)। এই বিশেষ ট্রেন চালুর মূল উদ্দেশ্য অতিরিক্ত যাত্রীদের ভিড় সামাল দেওয়া।

চলবে ২২টি ‘সামার স্পেশাল ট্রেন’ (Summer Special train)

হাওড়া (Howrah) থেকে নিউ জলপাইগুড়ি রুটে ছুটছে ২২টি ‘সামার স্পেশাল ট্রেন’। ২৬ জুন পর্যন্ত হাওড়া-নিউ জলপাইগুড়ি (Howrah NJP Routes) রুটে চলবে এই বিশেষ ট্রেনগুলি। আবার ২৭ জুন পর্যন্ত নিউ জলপাইগুড়ি-হাওড়া রুটে চলবে সামার স্পেশাল এই ট্রেনগুলি।

কোথায় কোথায় স্টপেজ?

উল্লেখ্য সামার স্পেশাল ট্রেন (Summer Special train) চালিয়ে গতবার দারুণ সাড়া পেয়েছিল ভারতীয় রেল। বিভিন্ন স্টেশন যেখান থেকে প্রচুর মানুষ যাতায়াত করেন সেই সব স্টেশন ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে। সেই সব স্টেশনে সামার স্পেশাল ট্রেনের (Summer Special train) স্টপেজ দেওয়া হচ্ছে। এই স্পেশাল ট্রেনটি যাতায়াতের সময় ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, মালদহ টাউন, বারসোই, কিষাণগঞ্জ, আলুয়াবাড়ি রোড হয়ে চলাচল করবে। প্রতি বুধবার রাত ১১.৫৫ মিনিটে হাওড়া থেকে ছেড়ে পরদিন সকাল ১০টা ৪৫ মিনিটে এনজেপি পৌঁছাবে এই ট্রেন। অন্যদিকে প্রতি বৃহস্পতিবার দুপুর ১২টা ৪৫ মিনিটে এনজেপি থেকে ছেড়ে হাওড়ায় (Howrah) ঢুকবে রাত ১২টা ১০ মিনিটে।

আরও পড়ুনঃ ৪৪ ডিগ্রিতেও খামতি নেই! আসানসোলে বিজেপি প্রার্থীর প্রচারে মহাগুরু

এখনই বুক করুন স্পেশাল টিকিট

রেলের তরফে জানানো হয়েছে, সমস্ত ট্রেনে বার্থ ক্রমাগত বুকিং হয়ে চলেছে , যে কোনো ক্লাসের বার্থ শেষ হয়ে যেতে পারে। তাই দেরি না করে যাত্রীদের সামার স্পেশাল ট্রেনের (Summer Special train) টিকিট (Train ticket) কেটে ফেলা উচিত বলেই মনে করছেন রেলওয়ে আধিকারিকরা। পিআরএস এবং অনলাইনের মাধ্যমে খুব সহজেই এই সামার স্পেশাল ট্রেনের সুবিধা পাবেন গ্রাহকরা। উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন, এই স্পেশাল ট্রেনের সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইটে (IRCTC website)পাওয়া যাবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Howrah

new Jalpaiguri

njp

news in bengali

state news

Summer Special train

Railway news

Extra train

Howrah NJP Routes

Train ticket

IRCTC website


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর