img

Follow us on

Thursday, May 16, 2024

NIT student: এনআইটিতে ছাত্রের অস্বাভাবিক মৃত্যুতে বিক্ষোভ! দায় নিয়ে পদত্যাগ ডিরেক্টরের

Suicide: দুর্গাপুরে ছাত্রমৃত্যুর জেরে ডিরেক্টরকে ঘিরে প্রবল বিক্ষোভ…

img

এনআইটির মৃত ছাত্র অর্পণ ঘোষ। সংগ্রহীত চিত্র।

  2024-04-29 18:28:25

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্গাপুরে এনআইটি (National Institute of Technology Durgapur) দ্বিতীয় বর্ষের এক ছাত্রের (NIT student) রহস্য মৃত্যুকে কেন্দ্র করে ক্যাম্পাসে চাঞ্চল্য। ছাত্রমৃত্যুর জেরে ডিরেক্টরকে ঘিরে প্রবল বিক্ষোভ শুরু হয় ক্যাম্পাসে। অভিযোগ, রবিবার ডিরেক্টরকে কার্যত ধাক্কা মেরে ক্যাম্পাসের বাইরে বের করে দেন পড়ুয়াদের একাংশ। এরপর ঘটনার দায় নিয়ে পদত্যাগ করেন ডিরেক্টর।

ঠিক কী ঘটেছিল (NIT student)?

মৃত ছাত্রের নাম অর্পণ ঘোষ (NIT student)। সে মেকানিক্যাল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। কলেজ সূত্রে খবর,এদিন তাঁর একটি পরীক্ষা বাতিল করা হয়েছিল। অভিযোগ, পরীক্ষাহলে নিজের আইডি কার্ড (ID Card) নিয়ে যেতে ভুলে যান অর্পণ। তাই তাঁকে পরীক্ষায় বসতেই দেওয়া হয়নি। এরপরই ঘরে ফিরে আত্মহত্যার চেষ্টা করেন বলে অভিযোগ।

ঘটনার তদন্তে পুলিশ

ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে দুর্গাপুর (Durgapur) থানার পুলিশ। পরীক্ষা বাতিলের কারণেই কি অবসাদ না ছাত্র (NIT student) মৃত্যুর পেছনে আছে অন্য কোনও কারণ? তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশের (Police) পক্ষ থেকে জানানো হয়েছে ময়নাতদন্তের পরই মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

কলেজের পড়ুয়াদের দাবি

এ ঘটনায় কলেজের পড়ুয়াদের (NIT student) দাবি, অর্পণকে যখন তাঁর ঘর থেকে উদ্ধার করা হয়, তখনও তাঁর হৃদযন্ত্র সচল ছিল। অ্যাম্বুল্যান্স আনা হলেও তারা বলে রিপোর্ট লেখাতে হবে, আইডি কার্ড দেখাতে হবে। অভিযোগ, অর্পণকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করার পর অনেকক্ষণ বেঁচে ছিলেন। কিন্তু এনআইটির নিজস্ব হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার এবং প্রয়োজনীয় ওষুধপত্র না থাকা এবং দীর্ঘ ২০ মিনিট অর্পণকে ফেলে রাখার কারণেই তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুনঃ মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সর্বোচ্চ আদালতে গেলেন দেবাশিস ধর

ডিরেক্টরের পদত্যাগের দাবি 

এদিকে ঘটনার পরেই উত্তেজনা ছড়িয়ে পরে কলেজ ক্যাম্পাসে। ছাত্ররা (NIT student) ক্ষোভে ফেটে পড়েন। তারা ডিরেক্টরের পদত্যাগের দাবি জানাতে থাকেন। তাঁদের অভিযোগ, পড়াশুনার পাশাপাশি চাকরি নিয়ে অত্যধিক মানসিক চাপ (Mental pressure) তৈরি হচ্ছে তাদের মধ্যে। কলেজে নেই মেডিকেলের কোনও সুবিধা। এছাড়া এই ছাত্রের উপর মানসিক চাপ ছিল। পরীক্ষা বাতিল হওয়ার কারণেই তাঁর মানসিক চাপ তৈরি হয় বলে মনে করছেন সহপাঠীরা। এমন অবস্থায় বিক্ষোভের মুখে পড়ে ঘটনার দায় নিয়ে পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Suicide

Durgapur

news in bengali

state news

NIT student

Arpan Ghosh

attempt suicide

NIT Durgapur

National Institute of Technology Durgapur

Institute of technology


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর