img

Follow us on

Monday, Apr 29, 2024

SSC Scam: নিয়োগ দুর্নীতিতে কী লুকোবেন? এসএসসির চেয়ারম্যানকে ভর্ৎসনা হাইকোর্টের 

Calcutta High Court: আদালতের ভর্ৎসনার পর মামলা থেকে সরে দাঁড়ানোর আর্জি এসএসসির আইনজীবীর

img

আদালতের ভর্ৎসনার মুখে এসএসসি।

  2024-03-08 19:16:40

মাধ্যম নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতির মামলায় (SSC Scam) তদন্তের গতি প্রকৃতি নিয়ে শুক্রবার আদালতের (Calcutta High Court) ভর্ৎসনার মুখে পড়লেন এসএসসির আইনজীবী। এরপরই মামলা থেকে অব্যাহতি চাইলেন এসএসসি আইনজীবী ডক্টর সুতনু পাত্র। শুক্রবার এসএসসি বোর্ডের সমস্ত সদস্যকে তলব করেছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ। দুপুর সাড়ে ১২টার মধ্যে এসএসসির বোর্ডের সদস্যদের হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। 

আদালতের পর্যবেক্ষণ

হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশানুসারে এদিন উপস্থিত ছিলেন এসএসসির (SSC Scam) চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার এবং আরও দুই সদস্য। হাইকোর্টের বিশেষ বেঞ্চ বারবার স্কুল সার্ভিস কমিশনের কাছে বেশ কিছু তথ্য় চেয়েছিল। প্রায় দু’সপ্তাহ পার হয়ে যাওয়ার পর আজ আদালতে যখন সেই তথ্য চায়, এসএসসির আইনজীবী বলেন, জায়গাটা ছোট। সবটা ভাল করে লিখতে পারছেন না। বেশ কিছু সমস্যা হচ্ছে ডেটা পেতে। পরবর্তী সময়ে তিনি বলেন, বারবার চাওয়ার পরও এসএসসির অফিসারদের কাছ থেকে তিনি কোনও সহায়তা পাচ্ছেন না। এতে বিচারপতি যথেষ্ট ক্ষুব্ধ হন। বিচারপতি মন্তব্য করেন, ‘কী করা যাবে বলুন। আমরা জানি এই এজলাস ছোট। এসএসসির মত বড় বড় অনেক বাড়ি আমাদের নেই যে একটা বাড়ি থেকে সুপারিশ পত্র দেওয়া হবে, একটি বাড়ি থেকে এসএমএস পাঠানো হবে।’ 

আরও পড়ুন: তমলুক লোকসভা কেন্দ্রে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে দেওয়াল লিখন শুরু, প্রার্থী নিয়ে জল্পনা

আদালতের প্রশ্ন

আদালতে (Calcutta High Court) ক্ষুব্ধ বিচারপতির পর্যবেক্ষণ, "প্রতিদিন সময় চাইছেন। কত দিন চলতে পারে এটা? গত মঙ্গলবার থেকে স্কুল সার্ভিস কমিশনের (SSC Scam) কাছে কিছু তথ্য চাওয়া হচ্ছে নাইসার ব্যাপারে।কিন্তু তার উত্তর দিতে পারছেন না আপনি। আপনি তার মানে আদালতকে সহযোগিতা করতে পারছেন না।" একই সঙ্গে বেঞ্চের পর্যবেক্ষণ, "এসএসসির কোনও আধিকারিক তাঁদেরই দেওয়া হলফনামা পড়ে না, আর তাই তথ্যও জানে না! আপনারা কী লুকোতে চাইছেন এবং কেন লুকাতে চাইছেন?" এরপরই এসএসসির আইনজীবী সুতনু পাত্র এই মামলা থেকে অব্যাহতি চান। বিচারপতি বসাকের ডিভিশন বেঞ্চ সঙ্গে সঙ্গে তা গ্রহণ করে। আগামী সোমবার ফের মামলার শুনানি। সেদিন যাবতীয় তথ্য নিয়ে আসতে বলা হয়েছে বিশেষ বেঞ্চের পক্ষ থেকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

ssc scam

ssc recruitment case

Bengal SSC Recruitment Case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর