img

Follow us on

Monday, Apr 29, 2024

Rajya Sabha: রাজ্যসভার সাংসদ হিসেবে শপথ নিলেন শমীক ভট্টাচার্য

রাজ্যসভায় শপথ শমীকের...

img

শমীক ভট্টাচার্য (ফাইল ছবি)

  2024-04-04 20:19:48

মাধ্যম নিউজ ডেস্ক: বৃহস্পতিবারই রাজ্যসভার সাংসদ শপথ নিলেন বিজেপির শমীক ভট্টাচার্য। তাঁকে এদিন শপথ বাক্য পাঠ করান উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। বাংলাতেই শপথ নেন শমীক। শমীক ভট্টাচার্যের সঙ্গে এদিন শপথ নেন আরও ১৪ জন (Rajya Sabha)। তালিকায় ছিলেন সোনিয়া গান্ধীও। প্রসঙ্গত, রাজ্য বিজেপিকে সুশৃঙ্খল এবং তথ্য সহকারে উপস্থাপন করার জন্যে বিপুল জনপ্রিয়তা রয়েছে শমীকের। দীর্ঘ সময় ধরেই বিজেপির মুখপাত্রের দায়িত্ব সামলে আসছেন তিনি। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ থেকে এ রাজ্যে নির্বাচিত ২ জন সাংসদ রয়েছেন রাজ্যসভায়। শমীক বাবু ছাড়াও রয়েছেন অনন্ত মহারাজ।

দীর্ঘসময় ধরে রাজ্য বিজেপির মুখপাত্রের দায়িত্ব সামলে আসছেন শমীক ভট্টাচার্য

প্রসঙ্গত, দীর্ঘসময় ধরে রাজ্য বিজেপির মুখপাত্রের দায়িত্ব সামলে আসছেন শমীক ভট্টাচার্য। রাজনৈতিক মহলে, সুবক্তা (Rajya Sabha) হিসেবে পরিচিত তিনি। দলের অবস্থান সম্পর্কে সংবাদ মাধ্যমের সামনে সুস্পষ্ট যুক্তিতে দলের প্রতিনিধিত্ব করতে দক্ষ এই রাজনীতিবিদ। দীর্ঘদিন ধরেই দলের অনুগত সৈনিক হিসেবে কাজ করছেন তিনি। সেই আনুগত্যের পুরস্কার পেলেন তিনি, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। আগামী দিনে রাজ্যসভায় বিজেপির ভাবধারা ও আদর্শ এবং সর্বোপরি জনসাধারণের নানা সমস্যা সম্পর্কে সংসদের উচ্চকক্ষে বক্তব্য পেশ করবেন তিনি।

আরও পড়ুুন: কেন বিজেপিতে? ‘কৈফিয়ত’ দিলেন অভিজিৎ, কী লিখলেন জানেন?

শপথ নিলেন সোনিয়াও

এদিনই শপথ নেন সোনিয়া গান্ধী। প্রসঙ্গত, শারীরিক কারণে লোকসভা ভোটে না দাঁড়ানো সিদ্ধান্তের কথা জানিয়েছেন (Rajya Sabha) সোনিয়া গান্ধী। এমত অবস্থায় রায়বেরেলি আসন থেকে তাঁর উত্তরসূরী নিয়ে কে হতে পারেন তা নিয়ে চলছে জল্পনা। প্রিয়াঙ্কা গান্ধীর নামও শোনা যাচ্ছে। সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়ার পরেই রাজ্যসভায় নির্বাচিত হলেন সোনিয়া গান্ধী। তিনি রাজস্থান থেকে নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন: ‘দলের কোনও দিশা নেই, সনাতন ধর্ম বিরোধী’, ইস্তফা দিলেন কংগ্রেস মুখপাত্র গৌরব বল্লভ

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Shamik Bhattacharya

rajya sabha member Shamik Bhattacharya


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর