img

Follow us on

Monday, Apr 29, 2024

Lok Sabha Election 2024: ভোটে মূল প্রতিপক্ষ পুলিশ! নিয়ন্ত্রণের আর্জি শুভেন্দুর, পুলিশ পর্যবেক্ষকের দ্বারস্থ বিজেপি

Suvendu Adhikari: ভোট পরবর্তী সময়েও রাজ্যে কেন্দ্রীয় বাহিনী রাখার আবেদন শুভেন্দুর, কী বললেন বিরোধী দলনেতা?

img

জগন্নাথ চট্টোপাধ্যায় এবং শিশির বাজোরিয়ার সঙ্গে শুভেন্দু অধিকারী।

  2024-04-08 20:26:42

মাধ্যম নিউজ ডেস্ক: নির্বাচন কমিশনের কাছে সুষ্ঠু  গণতান্ত্রিক পরিবেশে ভোটের (Lok Sabha Election 2024) আর্জি জানাল বিজেপি। এই নিয়ে রাজ্যের পুলিশ পর্যবেক্ষক অনিল শর্মার দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর (Suvendu Adhikari) কথায়, "আসন্ন নির্বাচনে রাজ্যে পুলিশই প্রধান প্রতিপক্ষ।" তাই সোমবার তিনি পুলিশের উচ্চপদস্থ কর্তাদের নিয়ন্ত্রণ করতে তিনি আর্জি জানালেন নির্বাচন কমিশন নিযুক্ত পুলিশ পর্যবেক্ষকের কাছে।

শুভেন্দুর আবেদন

লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) বাংলার জন্য অবসরপ্রাপ্ত আইপিএস অনিলকুমার শর্মাকে বিশেষ পুলিশ পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করেছে কমিশন। বিশেষ পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে অবসরপ্রাপ্ত আইএএস অলোক সিনহাকে। সোমবার বিশেষ পুলিশ পর্যবেক্ষকের সঙ্গে দেখা করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সহ বিজেপির তিন সদস্যের প্রতিনিধি দল। সেখানেই বাংলার নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তাঁরা। সোমবার দলের আরও দুই নেতা জগন্নাথ চট্টোপাধ্যায় এবং শিশির বাজোরিয়াকে নিয়ে কলকাতার সীমান্ত রক্ষী বাহিনীর অফিসার্স ইন্সটিটিউটে যান শুভেন্দু। সেখানে রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিল শর্মাকে রাজ্যের উচ্চপদস্থ পুলিশ কর্তাদের উপরে নিয়ন্ত্রণের আর্জি জানান শুভেন্দু। 

কী বললেন শুভেন্দু

সোমবার বিশেষ পুলিশ পর্যবেক্ষকের সঙ্গে সাক্ষাতের পরে শুভেন্দু বলেন, ‘‘২০২১ সালের ভোট পরবর্তী হিংসায় সিবিআই ৬১টি এফআইআর করেছে। ১৫টি রাজ্যে ভোট হয়েছে, বাংলার মতো কোথাও হিংসা হয়নি। পঞ্চায়েত ভোটে আদালতের নির্দেশে ৮২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছিল। কিন্তু বাহিনীকে বসিয়ে রাখা হয়েছে। ৫৫ জন খুন হয়েছেন পঞ্চায়েত নির্বাচনে। বহু পঞ্চায়েতে ভোটই দিতে পারেননি ভোটাররা।’’ কেন্দ্রীয় সংস্থার কর্তাদের উপরে হামলা নিয়েও সরব হয়েছেন শুভেন্দু। তিনি বলেন, ‘‘এর আগে সন্দেশখালিতে ইডি আক্রান্ত হয়েছে, আদালত হস্তক্ষেপ করেছে। এনআইএ-র উপর হামলা হয়েছে, নির্বাচন কমিশন পদক্ষেপ করুক।’’

আরও পড়ুন: ভোটে ব্যবহৃত গাড়িতে জিপিএস ট্র্যাকিং, আরও চার আয়-ব্যয় পর্যবেক্ষক নিয়োগ কমিশনের

ভোট পরবর্তী সময়ে কেন্দ্রীয় বাহিনীর আর্জি

লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) পরবর্তী সময়ে হিংসার ঘটনা রুখতে তৎপর বিজেপি ৷ নির্বাচনের পরেও যাতে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকে, এই আর্জি নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি দিতে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ শুধু রাজ্যপাল নন, ভোটের পরেও রাজ্যে যাতে এক মাস কেন্দ্রীয় বাহিনী মোতায়ন রাখা হয়, এই মর্মে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব এবং রাজ্যের মুখ্যসচিবকেও চিঠি দিচ্ছেন তিনি । শুভেন্দু বলেন, “বাংলা একমাত্র রাজ্য যেখানে একুশের বিধানসভা নির্বাচনের পর ১০ হাজার হিংসার ঘটনা ঘটেছে। দেশের যে পনেরোটি রাজ্যে বিজেপি শাসক সেখানে ভোটের আগে বা পরে কোনো সন্ত্রাসের ছবি নেই। এই রাজ্যে  প্রার্থী খুন হয়েছে, ভোট দিতে পারেনি বহু গ্রামের মানুষ। তাই এখানে ভোট পরবর্তী হিংসা রুখতে কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

bangla news

Election Commission

ec

Lok Sabha Election 2024

special police observer


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর