img

Follow us on

Friday, Apr 26, 2024

Jitendra Tewari: আসানসোল কম্বলকাণ্ডে নয়ডা থেকে সস্ত্রীক গ্রেফতার জিতেন্দ্র তিওয়ারি, নিন্দা বিজেপির

গত বছর ১৪ ডিসেম্বর কম্বল বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছিল আসানসোলে

img

বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি

  2023-03-18 18:17:14

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্য পুলিশ গ্রেফতার করল সস্ত্রীক জিতেন্দ্র তিওয়ারিকে (Jitendra Tewari)। নয়ডায় যমুনা এক্সপ্রেস ওয়ে থেকে তাঁদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে । গত বছর ডিসেম্বর মাসে আসানসোলের রামকৃষ্ণডাঙায় কম্বল বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছিলেন জিতেন্দ্র তেওয়ারি এবং তাঁর স্ত্রী চৈতালি তেওয়ারি। ওই অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটে। সেই অভিযোগেই গ্রেফতার করা হয়েছে জিতেন্দ্র তেওয়ারি এবং চৈতালি তেওয়ারিকে। এমনিতেই দুর্নীতি ইস্যুতে শাসক দল বেশকিছুটা ব্যাকফুটে রয়েছে। সেই আবহে জিতেন্দ্র তেওয়ারির (Jitendra Tewari) গ্রেফতারকে প্রতিহিংসার রাজনীতি বলেই মনে করছে বিভিন্ন মহল।

ঘটনাক্রম....

গত বছর ১৪ ডিসেম্বর কম্বল বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছিল আসানসোলে। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং আসানসোল পুরনিগমের বিরোধী দলনেত্রী চৈতালি। সেখানেই ঘটে দুর্ঘটনা। কম্বল নেওয়ার জন্য শুরু হয় হুড়োহুড়ি। তাতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৩ জনের। আহত হন বেশ কয়েক জন।

ডিসেম্বর মাসে ওই ঘটনার পরেই চৈতালি তেওয়ারিকে জিজ্ঞাসাবাদ করতে জিতেন তেওয়ারির (Jitendra Tewari) ফ্ল্যাটে যান দুর্গাপুর-আসানসোল পুলিশ কমিশনারেটের কর্মীরা। এই আবহে গত বছরের ২২ ডিসেম্বর চৈতালি তেওয়ারির আবেদন মেনে তাঁকে অন্তর্বর্তিকালীন রক্ষাকবচ দেয় হাইকোর্ট। কিন্তু ১০ ফেব্রুয়ারি পাল্টা একটি আবেদনের প্রেক্ষিতে কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা চৈতালির বিরুদ্ধে রাজ্য পুলিশকে তদন্তের নির্দেশ দেন। এর পরই হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন জিতেন্দ্র এবং চৈতালি। কিন্তু বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ তাঁদের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। সেই একই আবেদন নিয়ে সম্প্রতি সুপ্রিম কোর্টে আবেদন করেছেন জিতেন। শুক্রবার তাঁর আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। তার মাঝেই গ্রেফতার হলেন সস্ত্রীক জিতেন্দ্র তেওয়ারি (Jitendra Tewari)।

এই ঘটনায় নিন্দায় সরব হয়েছে বিজেপি

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “যার পরিবার বস্ত্রদান অনুষ্ঠানে জামা কাপড় নিতে এসেছিল, সে সুপ্রিম কোর্ট অবধি যাচ্ছে আইনজীবী নিয়ে জিতেন তিওয়ারিকে গ্রেফতার করতে। হাইকোর্ট বা সুপ্রিম কোর্টে যিনি আইনজীবী হন, তার কী ফিজ হয় সকলেই জানেন। যে ব্যক্তি এই টাকা দিতে পারছেন, তিনি পোশাক বিতরণ অনুষ্ঠানে গিয়ে লাইন দেন কখনও? এটা পুরোপুরি তৃণমূল কংগ্রেসের চক্রান্ত।”

একইসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, কিছুদিন আগে জিতেন্দ্র তিওয়ারির বাড়িতে পুলিশ গিয়েছিল। তাও রাতেরবেলা। সিসিটিভি ফুটেজও আছে। যাওয়া, সার্চ করা বা এই ধরনের ঘটনা ঘটানো হচ্ছে যাতে তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে যান, দাবি সুকান্তের। বিজেপির রাজ্য সভাপতির অভিযোগ, মানসিক চাপ তৈরি করার জন্য এসব করা হচ্ছে।

এই ঘটনায় বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, তৃণমূল প্রতিহিংসার রাজনীতি করছে। এই মামলায় কাউকে গ্রেফতার করা যায় না। বিশেষ করে যখন তাঁর আগাম জামিনের আবেদন আদালতে বিচারাধীন। পশ্চিমবঙ্গ সরকার আইন আদালত মানে না।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Jitendra Tewari


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর