img

Follow us on

Monday, May 06, 2024

Balurghat: "বিজেপিকে ভোট দিন", তৃণমূল প্রার্থীর নামে বিতর্কিত লিফলেটে শোরগোল বালুরঘাটে

বালুরঘাটে বিতর্কিত লিফলেটে তোলপাড়…

img

বাঁ দিকে লিফলেট এবং ডান দিকে বিপ্লব মিত্র। সংগৃহীত চিত্র।

  2024-04-26 18:56:54

মাধ্যম নিউজ ডেস্ক: (South Dinajpur) দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট (Balurghat) লোকসভা আসনের প্রার্থী বিপ্লব মিত্র প্রয়োজনে বিজেপিকে ভোট দিতে বলছেন। এমনই বিতর্কিত লিফলেট ছড়িয়ে পড়ল শুক্রবার। এই পোস্টারে যাকে খুশি ভোট দিন, প্রয়োজনে বিজেপিকে (BJP) ভোট দিন এই জাতীয় আবেদন ছিল। লিফলেট দেখে কার্যত ভিমড়ি খেয়েছেন খোদ তৃণমূল প্রার্থী।

লিফলেটে কী লেখা ছিল (Balurghat)?

এদিন সকালে প্রথম এধরণের লিফলেট চোখে পড়ে স্থানীয়দের। দুপুর গড়াতেই হইচই পড়ে যায় বালুরঘাট লোকসভা কেন্দ্রে। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু করে কারা এই পোস্টটা ছড়িয়ে দিল। দ্বিতীয় দফার ভোটে এহেন লিফলেট বিতর্কে চাপে পড়ে যান তৃণমূল প্রার্থী। বিতর্কিত ওই লিফলেটে লেখা ছিল, “নমস্কার আমি বিপ্লব মিত্র (Biplab Mitra)। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট (Balurghat) লোকসভা আসনের তৃণমূল প্রার্থী ও রাজ্যের ক্রেতা সুরক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী। এই লোকসভা নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করার কোন ইচ্ছেই আমার ছিল না। কারণ আমি জানতাম আমার দলের অন্দরে এই প্রচুর গুপ্ত শত্রু আমাকে নানাভাবে হারানোর চক্রান্ত চালাচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বারবার অনুরোধে আমি প্রতিদ্বন্দ্বিতা করতে বাধ্য হয়েছি। নির্বাচনের প্রাক্কালে রাজ্য জুড়ে দুর্নীতির ঘটনায় ও সম্প্রতি হাইকোর্টের নির্দেশে কয়েক হাজার যুবকের চাকরি চলে যাওয়ার ঘটনায় আমি ধিক্কৃত হচ্ছি। এই কেন্দ্রের ভোটারদের কাছে আমার অনুরোধ আপনারা সুচিন্তিতভাবে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আপনারা চাইলে বিজেপিকেও ভোট দিতে পারেন। পরবর্তীতে আমাকে কোনরকম দোষারোপ করবেন না।”

তৃণমূল নেতার বক্তব্য

ভোটের সকালে এমন লিফলেট ছড়িয়ে পড়ায় হৈচৈ পড়ে যায় বালুরঘাটে (Balurghat)। এই লিফলেট দেখে খোদ তাজ্জব বনে যান তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। বর্ষীয়ান এই তৃণমূল নেতা বলেছেন, “আমি আশ্চর্য হয়ে গেছি। এই ঘটনায় আমার সন্দেহ বিজেপির কেও এই কাণ্ড ঘটিয়ে থাকতে পারে। বিজেপি প্রার্থীর নজরে এই লিফলেট এলে সঙ্গে সঙ্গে নিন্দা করে তার বিবৃতি দেওয়া উচিত। এই লিফলেট থেকে বিজেপির ফায়দা হচ্ছে। তারা কথায় কথায় সিবিআই তদন্ত চেয়ে বসেন। এবার এটা সিবিআই তদন্ত করে দেখুক।”

আরও পড়ুন: ভারতে চালু হচ্ছে উড়ন্ত ট্যাক্সি পরিষেবা! কবে থেকে, কোথায় চলবে জানেন?

আরও একটি লিফলেট!

উল্লেখ্য তৃণমূল প্রার্থীর নামে বিতর্কিত লিফলেট ছড়ানোর খবর চাউর হওয়ার পরেই দেখা যায় আরও একটি লিফলেট ছড়িয়ে পড়েছে। এই লিফলেট ছিল বালুরঘাটের (Balurghat) বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের নামে। তৃণমূল নেতার সন্দেহ প্রথম লিফলেট যিনি বা যারা বিলি করেছে তাঁরাই পরেরটাও ছড়িয়েছে। যদিও বিজেপি শিবিরের মতে বিপ্লব মিত্রের বিরোধী শিবিরের তৃণমূলের কোনও গোষ্ঠীর লোকেরা প্রথম লিফলেটটি ছড়িয়ে থাকতে পারে। পাল্টা বিপ্লব মিত্রের গোষ্ঠীর লোক ড্যামেজ কন্ট্রোলে নেমে বিজেপির দিকে অভিযোগের আঙ্গুল তোলার উদ্দেশ্যে দ্বিতীয় লিফলেটটি ছড়িয়ে থাকতে পারেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Balurghat

South Dinajpur

loksabha election 2024 dates

loksabha election date 2024

Biplab Mitra TMC candidate

2nd phse election


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর