img

Follow us on

Monday, Apr 29, 2024

Primary Recruitment Case: টেট অকৃতকার্যদের কাছে টাকা নিয়ে চাকরি দিত তাপস-কুন্তল! রিপোর্ট সিবিআইয়ের

টেটে অকৃতকার্যদের কাছ থেকে মোটা টাকা কামিয়েছে তাপস-কুন্তল!...

img

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি।

  2024-04-16 19:53:41

মাধ্যম নিউজ ডেস্ক: টেট পরীক্ষা (Primary Recruitment Case) দিয়েই চাকরিপ্রার্থীদের অনেকেই যোগাযোগ করতেন নিয়োগ কেলেঙ্কারিতে ধৃত কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলের সঙ্গে। চাহিদা মতো টাকা দেওয়ার পরে পাশ করা প্রার্থিতালিকায় নাম উঠে যেত তাঁদের। ইন্টারভিউয়ে ডাকও পেতেন। এঁদের মধ্যে অনেকে চাকরিও পেয়েছিলেন।

সিবিআইয়ের দাবি (Primary Recruitment Case)

সিবিআইয়ের দাবি, জাল ওয়েবসাইট খুলে চলত জালিয়াতি। সেখানেই নাম দেখতে পেতেন কুন্তল-তাপসকে টাকা দেওয়া চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে এমনই রিপোর্ট জমা দিয়েছে সিবিআই। প্রসঙ্গত, ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগে কীভাবে দুর্নীতি হয়েছিল, এদিন বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে জমা পড়েছে সেই সংক্রান্ত তদন্ত রিপোর্ট। রিপোর্টের সঙ্গে পেশ (Primary Recruitment Case) করা হয়েছে চার্জশিটের কপিও। রিপোর্টে বলা হয়েছে, কুন্তল ও তাপসের মধ্যে গড়ে উঠেছিল অশুভ আঁতাত। এঁরাই অবৈধভাবে চাকরি পাইয়ে দিয়ে বিপুল পরিমাণ অর্থ রোজগারের চক্র তৈরি করেছিলেন।

জালিয়াতি কারবার!

রিপোর্টে জানা গিয়েছে, তাপসের কয়েকজন সাব এজেন্ট ছিলেন। তাঁদের মাধ্যমে মূলত টিচার্স ট্রেনিং কলেজের মালিকদের কাছ থেকে টাকা তোলা হত। চাকরি পাইয়ে দেওয়ার নাম করে কুন্তল ও তাপস কোটি কোটি টাকা কামিয়েছেন বলেও দাবি সিবিআইয়ের। ২০১৬ থেকে ২২ এই ছ’বছরে আটজন এজেন্টের মাধ্যমে তাপস সংগ্রহ করেছিলেন ৪ কোটি ১২ লক্ষ ৮৫ হাজার টাকা। কুন্তলকে দিয়েছিলেন ৫ কোটি ২৩ লক্ষ টাকা। সিবিআইয়ের দাবি, প্রায় একইভাবে তিনজন এজেন্টের মাধ্যমে কুন্তল তুলেছিলেন ৩ কোটি ২৩ লক্ষ টাকা। সিবিআই জানিয়েছে, কুন্তল-তাপসের তৈরি জাল ওয়েবসাইটটি ছিল অবিকল আসলের মতো। নকল ওয়েবসাইটটি হল, www,wbtetresults.com। বেআইনিভাবে যাঁরা চাকরি পেয়েছেন, ভুয়ো ই-মেইল আইডি থেকে মেইল পাঠিয়ে ইন্টারভিউয়ের জন্য ডেকে পাঠানো হত তাঁদের।

আরও পড়ুুন: "অনুপ্রবেশকারী ও অপরাধীদের কাছে বাংলাকে লিজ দিয়ে দিয়েছে তৃণমূল", বিস্ফোরক মোদি

কুন্তল ছিলেন তৃণমূলের যুব নেতা। গ্রেফতার হওয়ার পরেই অবশ্য তাঁকে ছেঁটে ফেলে দল। করা হয় বহিষ্কার। যে তাপসের সঙ্গে তাঁর অশুভ আঁতাত, সেই তাপসই বছরখানেক আগে আদালত চত্বরে দাঁড়িয়ে বলেছিলেন, তৃণমূল সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম ভাঙিয়ে কোটি কোটি টাকা তুলেছেন কুন্তল। সেই টাকা তিনি খাটাচ্ছেন হাওলায় (Primary Recruitment Case)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Calcutta High court

cbi

Madhyom

tmc

bangla news

Bengali news

Primary Recruitment

Primary Recruitment Case

news in Bengali 


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর