img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Udayan Guha: ‘মন্ত্রিত্ব বাঁচাতেই প্রয়াত বাবাকে চোর বলছেন’, উদয়নকে কটাক্ষ শুভেন্দুর

এটাই তৃণমূলের নয়া সংস্কৃতি...

img

ফাইল ছবি।

  2023-03-27 13:28:01

মাধ্যম নিউজ ডেস্ক: পিতৃদেব হচ্ছে মহাগুরু। কিন্তু মমতা-অভিষেকের কাছে ভাল হওয়ার জন্য নিজের স্বর্গীয় পিতৃদেবকেও চোর বলে চিহ্নিত করছেন ছেলে। এর থেকে আর লজ্জার কিছু হতে পারে না। কথাগুলি রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক বিজেপির (BJP) শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। বাম জমানার মন্ত্রী ফরওয়ার্ড ব্লকের প্রয়াত কমল গুহ সম্পর্কে বেনজির মন্তব্য করেছেন ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূলে এসে মন্ত্রী হওয়া তাঁরই ছেলে উদয়ন গুহ (Udayan Guha)। তার প্রেক্ষিতেই কথাগুলি বলেন রাজ্যের বিরোধী দলনেতা।

শুভেন্দু বলেন...

শুভেন্দু বলেন, রাজনীতি অনেক পরের বিষয়। যাঁরা আপনাকে পৃথিবীর আলো দেখিয়েছেন সেই পিতামাতারা হচ্ছেন মহাগুরু। তাঁদের সম্পর্কে যেভাবে উদয়ন গুহ (Udayan Guha) মন্তব্য করলেন, তা ক্ষমার অযোগ্য। আমার বাবাকে নিয়ে কেউ ব্যঙ্গাত্মক মন্তব্য করলে আমি সব সময়ই তার প্রতিবাদ করি। আর সেখানে উদয়ন গুহ নিজের বাবাকেও চোর আখ্যা দিলেন। নন্দীগ্রামের বিধায়কের মতে, নিজের রাজনৈতিক উত্থান, মন্ত্রিত্ব বাঁচানো, দাদাগিরি করা, অপকর্মের ছাড়পত্র নেওয়া আর মমতা-অভিষেকের গুডবুকে থাকতেই উনি (উদয়ন গুহ) বাবাকেও চোর বলে চিৎকার করছেন। শুভেন্দু বলেন, এটাই তৃণমূলের নয়া সংস্কৃতি।

দিন দুয়েক আগে সংবাদমাধ্যমের সামনে উদয়ন (Udayan Guha) বলেন, আমি আবারও বলছি, বাম আমলে কোটা সিস্টেম ছিল। সেই সিস্টেমে বাম আমলে চাকরি হয়েছে। ফরওয়ার্ড ব্লক তার ভাগ পেয়েছে। কোচবিহারের জেলা সম্পাদক হিসেবে বাবাকেও সেই লিস্ট এনডোর্স করতে হয়েছে। তিনি বলেন, এরপর আমি যখন জেলা সম্পাদক ছিলাম তখন আমাকেও এনডোর্স করতে হয়েছে। জেনেবুঝেই করেছি। ভাল প্রার্থী থাকা সত্ত্বেও দলের স্বার্থেই এটা করতে হয়েছে। তাদের চাকরি দিতে হয়েছে। আবারও বলছি, সুযোগ পেলে দলের ছেলেদের চাকরি এখনও আমরা দিই।

আরও পড়ুুন: নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত, তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে মামলা হাইকোর্টে

দলবদলু উদয়ন বলেন, আমি মন্ত্রী হিসেবে দলের তিনজনকে অ্যাটেনডেন্ট হিসেবে নিয়োগ করেছি। যদিও কোনও আর্থিক লেনদেন হয়নি। এই প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা নিশানা করেন উদয়নকে। তিনি বলেন, এই পৃথিবীর আলো যিনি দেখিয়েছেন, তাঁর সম্পর্কে এভাবে বলা যায় না। তিনি স্বর্গত। তিনি এর সাফাই দিতে পারবেন না। তিনি এর কাউন্টারও করতে পারবেন না।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

tmc

Suvendu Adhikari

bangla news

Bengali news

Udayan Guha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর