img

Follow us on

Saturday, May 04, 2024

Tehatta: নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত, তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে মামলা হাইকোর্টে

তৃণমূলের বঙ্গজননীর সভানেত্রী টিনা ভৌমিক সাহার কাছ থেকেও তাপস চাকরি দেওয়ার নামে টাকা চেয়েছেন...

img

ফাইল ছবি।

  2023-03-27 16:43:14

মাধ্যম নিউজ ডেস্ক: পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্যের পর এবার তৃণমূলেরই (TMC) তাপস সাহা (Tapas Saha)। তেহট্টের (Tehatta) এই বিধায়কের নামে স্কুল ও পুরসভায় নিয়োগে দুর্নীতির (Recruitment Scam) পাশাপাশি দমকলে চাকরি দেওয়া নিয়েও দুর্নীতির অভিযোগ উঠেছে। সম্প্রতি এ ব্যাপারে প্রকাশ্যে আসে একটি অডিও ক্লিপ। এই অভিযোগের ভিত্তিতে সোমবার তাপসের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে দায়ের হল মামলা। বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি তাপসের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তৃণমূলের এই বিধায়কের বিরুদ্ধে মামলা করার আগে তরুণজ্যোতি অনুমতি চান বিচারপতি রাজাশেখর মান্থার।

অভিযুক্ত তাপস সাহা (Tapas Saha)...

বিচারপতি মান্থার অনুমতি মিলতেই দায়ের হয় মামলা। মঙ্গলবার ফের বিচারপতির দৃষ্টি আকর্ষণ করার নির্দেশ দেওয়া হয়েছে। নিয়োগ কেলেঙ্কারিতে এর আগে অভিযুক্ত হয়েছেন বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী তৃণমূলের পার্থ চট্টোপাধ্যায়। ওই একই অভিযোগে অভিযুক্ত তৃণমূলেরই মানিক ভট্টাচার্য। এর পর ওই কেলেঙ্কারিতেই নাম জড়াল তাপসেরও। সরকারি দফতর (Tehatta) ও স্কুলে চাকরি দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ উঠেছিল তাপসের বিরুদ্ধে। দিন দুয়েক আগে বিজেপি নেতা তরুণজ্যোতিই একটি অডিও ক্লিপ প্রকাশ্যে এনে দাবি করেছিলেন দমকল বিভাগে চাকরি দেওয়ার নামে টাকা চেয়েছেন তাপস। তরুণজ্যোতির আরও দাবি ছিল, তৃণমূলেরই নদিয়া জেলা পরিষদের সদস্য তথা কৃষ্ণনগর সাংগঠনিক জেলা তৃণমূলের বঙ্গজননীর সভানেত্রী টিনা ভৌমিক সাহার কাছ থেকেও তাপস চাকরি দেওয়ার নামে টাকা চেয়েছেন।

আরও পড়ুুন: রাষ্ট্রপতির দ্বারস্থ ডিএ আন্দোলনকারীরা! লড়াইয়ে পাশে থাকার বার্তা সুকান্ত-শুভেন্দুর

সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে টিনাও বলেছিলেন, বিভিন্ন সরকারি দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে দলীয় কর্মী ও সাধারণ মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন তাপস। তরুণজ্যোতি দাবি করেছিলেন, তাপস মূলত দমকলে চাকরি দেওয়ার নামে টাকা নিয়েছেন। বিষয়টি দুর্নীতিদমন শাখাকে দিয়ে তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন ওই বিজেপি নেতা। এদিন সেই মামলা দায়েরই অনুমতি দেন বিচারপতি মান্থা। তার পরেই দায়ের হয় মামলা। দলের (Tehatta) একের পর এক নেতার নাম নিয়োগ কেলেঙ্কারিতে জড়িয়ে যাওয়ায় বিব্রত তৃণমূল নেতৃত্ব। তবে হেভিওয়েট এই নেতাদের বিরুদ্ধে দল এখনই কোনও জোরালো পদক্ষেপ করছে না বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

tmc

bangla news

Bengali news

Justice rajasekhar Mantha

tehatta

tapas saha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর