img

Follow us on

Sunday, Apr 28, 2024

Yashasvi Jaiswal: মাঠে ফিরেই গুচ্ছ রেকর্ড যশস্বী জয়সওয়ালের, জানুন বিশদে

পিঠের চোট সারিয়ে মাঠে ফিরেই রেকর্ড যশস্বীর...

img

যশস্বী জয়সওয়াল।

  2024-02-18 17:02:20

মাধ্যম নিউজ ডেস্ক: পিঠের চোট সারিয়ে মাঠে ফিরেই রেকর্ড গড়লেন ভারতের তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। টেস্ট ক্রিকেটে করলেন দ্বিশতরান। রাজকোটের স্টেডিয়ামে দুরমুশ করলেন ইংল্যান্ডের বোলারদের। বিনোদ কাম্বলি, বিরাট কোহলির পর যশস্বীই তৃতীয় ভারতীয় ব্যাটার যিনি পর পর দুটি টেস্টে করলেন দ্বিশতরান। এদিন ৪৩০ রানে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয় ভারত। তাই জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ৫৫৭ রান।

রেকর্ডের খতিয়ান

ডন ব্র্যাডম্যান ২১ বছর ৩১৮ দিন বয়সে টেস্টে দুটি দ্বিশতরান করেছিলেন। এই একই রেকর্ড বিনোদ কাম্বলি করেছেন ২১ বছর ৫৪ দিন বয়সে। আর যশস্বী (Yashasvi Jaiswal) এই কৃতিত্ব অর্জন করেছেন ২১ বছর ৪৯ দিন বয়সে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ এই রেকর্ড করেছিলেন ২২ বছর ১৭৩ দিন বয়সে।

সর্বোচ্চ ইনিংস 

বিশাখাপত্তনমে যশস্বী প্রথম ইনিংসে ২০৯ রান করেন। রাজকোটে ফের এল দ্বিশতরান। ২৩১ বলে তিনি করলেন ২১৪। টেস্টে এটাই তাঁর সর্বোচ্চ ইনিংস। এই ইনিংসে তিনি মেরেছেন ১২টি ছয় এবং ১৪টি চার। এদিন পর পর তিন বলে তিনটি ছক্কাও মেরেছেন তিনি। ৮৫ তম ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে ছক্কা হাঁকান তিনি। ফাইন লেগ, এক্সট্রা কভার এবং তিন নম্বর ছক্কাটি অ্যান্ডারসনের মাথার ওপর দিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেন যশস্বী। অ্যান্ডারসনের এই ওভারে মোট ২০ রান করেন ভারতের এই তরুণ ব্যাটার।

আরও পড়ুুন: রাম মন্দির নির্মাণের মধ্যে দিয়েই শুরু হল রাম রাজ্যের, পাশ রেজলিউশন

ভারতের প্রথম ব্যাটার হিসেবে যশস্বী ইতিমধ্যেই এক ইনিংসে ১০টিরও বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন। ১৯৯৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নেমে টেস্টের এক ইনিংসে আটটি ছয় মেরেছিলেন নভজোত সিং সিধু। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে ম্যাচ খেলতে নেমে এক ইনিংসে ময়াঙ্ক আগরওয়ালও ছয় মেরেছিলেন আটটি।

যশস্বীর রেকর্ড আরও আছে। আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ২৯টি ইনিংস খেলে ছক্কা হাঁকানোর হাফ সেঞ্চুরি করে ফেলেছেন যশস্বী। ১৪৭ বছরের ইতিহাসে প্রথম প্লেয়ার হিসেবে টেস্ট সিরিজে ২০টি ছক্কা মারার নজির গড়েছেন তিনি। যশস্বীই (Yashasvi Jaiswal) প্রথম ভারতীয় ব্যাটার যিনি টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি দ্বিশতরান করার নজির গড়েছেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

Madhyom

Cricket

bangla news

Bengali news

Test Match

news in bengali

Yashasvi Jaiswal

yashasvi jaiswal registers world record

double century

 test cricket


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর