img

Follow us on

Sunday, Apr 28, 2024

WTC Final 2023: ওভালে দাপট হেড-স্মিথের, প্রথম দিনে চালকের আসনে অস্ট্রেলিয়া

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অশ্বিনের অভাব টের পেল ভারত

img

প্রথম দিনে দাপট হেড-স্মিথের।

  2023-06-08 11:12:57

মাধ্যম নিউজ ডেস্ক: আইপিএলের ধাঁচেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final 2023) শুরু করলেন ট্রেভিস হেড। তিনি প্রথম ব্যাটার যিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শতরান করলেন। সেই শতরান এল মাত্র ১০৬ বলে। একই সঙ্গে টেস্ট ক্রিকেটের ধারা বজায় রেখে দলকে ধীর গতিতে টেনে নিয়ে গেলেন স্টিভ স্মিথ। প্রথম দিনের শেষে স্মিথ-হেড জুটির ওপর ভর করে ৮৫ ওভার ব্যাট করে অস্ট্রেলিয়া মাত্র ৩ উইকেট হারিয়ে তুলে নিয়েছে ৩২৭ রান।

অস্ট্রেলিয়ার দাপট

ফাইনালে (WTC Final 2023) টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। টস জেতা ছাড়া প্রথম দিনে আর কোনও কিছুই ভারতের পক্ষে গেল না। ওভালের সবুজ পিচ এবং মেঘলা আকাশ দেখে বল করাই ঠিক মনে করেছিলেন রোহিত। মধ্যাহ্নভোজের বিরতির আগে দুই উইকেট পড়েও যায় অস্ট্রেলিয়ার। কিন্তু তারপর থেকে শুধুই অজি-দাপট। স্মিথ-হেডের অবিচ্ছিন্ন জুটিতে ওঠে ২৫১ রান। ট্রেভিস হেড ১৫৬ বলে ১৪৬ রান করে অপরাজিত থাকেন। তিনি ২২টি চার ও ১টি ছক্কা মারেন। স্টিভ স্মিথ ২২৭ বলে ৯৫ রান করে নট-আউট থাকেন। তিনি ১৪টি চার মেরেছেন।

আরও পড়ুন: ওভালে করমণ্ডল দুর্ঘটনা স্মরণ! এক মিনিট নীরবতা পালন রোহিতদের

বাদ অশ্বিন

ভারতীয় দলে রয়েছে তিন পেসার। শামি, সিরাজ এবং উমেশ যাদব রয়েছেন ভারতীয় দলে। নেওয়া হয়নি রবিচন্দ্রন অশ্বিনকে। আইসিসির ক্রমতালিকায় টেস্ট ক্রিকেটের এক নম্বর বোলার অশ্বিন। তাঁকে বসিয়ে রেখে খেলতে নামা কতটা ঠিক সিদ্ধান্ত, তা নিয়ে প্রশ্ন উঠছে। ইংল্যান্ডের পরিস্থিতি পেসারদের জন্য সুবিধার। কিন্তু ওভাল! সেখানে ম্যাচ গড়ালে সুবিধা পায় স্পিনাররা। তার মধ্যে এখনকার আবহাওয়া শুষ্ক। অশ্বিনের অভাব প্রথম দিনেই টের পেল ভারত। এদিন শামি দিয়েছেন ৭৭ রান, সিরাজ দিয়েছেন ৬৭ রান। একটি করে উইকেট নিয়েছেন তাঁরা। শার্দূল একটি নিয়ে দিয়েছেন ৭৫ রান। উমেশ ১৪ ওভার বল করে দিয়েছেন ৫৪ রান। একমাত্র স্পিনার রবীন্দ্র জাদেজা দিয়েছেন ৪৮ রান।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

Madhyom

bangla news

India vs Australia

WTC Final 2023

ICC World Test Championship


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর