img

Follow us on

Sunday, Apr 28, 2024

Indian Cricket Team: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানে হারল ভারত

টানা দ্বিতীয় বার, ফাইনালে হার........

img

প্রতীকী ছবি

  2023-06-11 20:28:58

মাধ্যম নিউজ ডেস্ক: টানা দ্বিতীয় বার, ফাইনালে হার। টেস্ট ক্রিকেটেও সেরার শিরোপা পেল না ভারত। এনিয়ে টানা দ্বিতীয় বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জায়গা করে নিয়েছিল ভারত (Indian Cricket Team)। প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। ইতিপূর্বে দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত তিনটি সিরিজই জিতেছে ভারত। দ্বিপাক্ষিক সিরিজ ও টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এক হল না। টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন রোহিত শর্মা। প্রথম দিন থেকেই ব্যাকফুটে ছিল ভারত। শেষ অবধি ২০৯ রানের বিশাল ব্যবধানে হার হল ভারতের।

কেন এই হার?

টি-টোয়েন্টি ফরম্যাটকেই এক্ষেত্রে দায়ী করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ আইপিএল ফাইনাল ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মাঝে মাত্র এক সপ্তাহের মতো সময় পাওয়া গেছিল। ভারতীয় দলের বেশির ভাগ ক্রিকেটারই আইপিএল-এ ফোকাস রেখেছিলেন। অস্ট্রেলিয়ার সিনিয়র ক্রিকেটাররা এক্ষেত্রে আইপিএল নয়, এই ম্যাচকেই পাখির চোখ করেছিলেন, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।ভারতের হারের মূল কারণ ব্যাটিং ব্যর্থতা, এ বিষয়ে সন্দেহ নেই। পিচ বুঝতে ভুল করা, টসে জিতে ফিল্ডিং নেওয়া এবং একাদশে অশ্বিনকে না রাখাও অন্যতম কারণ বলছেন বিশেষজ্ঞরা। ওভালে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিয়েছেন নাথান লিয়ঁ। প্রশ্ন আরও জোরালো হয়েছে, অশ্বিনকে এই ম্যাচে খেলানো উচিত ছিল না?

শেষ ইনিংসে বিতর্ক শুভমনের আউট নিয়ে

ভারতের শেষ ইনিংসে শুভমনের আউট নিয়ে দানা বাঁধে বিতর্ক। স্কট বোল্যান্ডের বল শুভমনের ব্যাট ছুঁয়ে স্লিপে যায়। তৃতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা ক্যামেরন গ্রিন বাঁদিকে ঝাঁপিয়ে লুফে নেন বল। এই ক্যাচ নিয়েই উঠেছে প্রশ্ন। চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার পরে সেই বিতর্কে উস্কে দিয়েছেন শুভমন নিজেই। ওই ক্যাচের ছবি ট্যুইট করেছেন তিনি। শুভমন কোনও মন্তব্য করেননি। যদিও ছবি দেখে মনে হচ্ছে ক্যাচ নেওয়ার সময় বল মাটিতে ঠেকেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ICC

wtc final 2023 india vs australia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর