img

Follow us on

Tuesday, Apr 30, 2024

WPL 2024: ১৬ বছরে বিরাটরা পারেনি, বেঙ্গালুরুকে ট্রফি দিলেন মান্ধানারা! ডব্লুপিএলে চ্যাম্পিয়ন আরসিবি

WPL Final: ১৬ বছরের ট্রফির খরা কাটল, টানটান ম্যাচ শেষে উইমেন্স প্রিমিয়ার লিগ জিতে নিল বেঙ্গালুরুর মেয়েরা

img

ট্রফি জয়ী মান্ধানার দল।

  2024-03-18 09:57:30

মাধ্যম নিউজ ডেস্ক: বিরাটরা পারেননি, বেঙ্গালুরুকে ট্রফি দিল মান্ধানার দল। ১৬ বছর ধরে চেষ্টা করেও আইপিএল জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মেয়েদের আইপিএলের (উইমেন্স প্রিমিয়ার লিগ) দ্বিতীয় সংস্করণেই চ্যাম্পিয়ন আরসিবি। বাংলার রিচা ঘোষ চার মেরে ম্যাচ জেতালেন। রবিবার প্রথমে ব্যাট করতে নেমে ১১৩ রানে অল আউট হয়ে যায় দিল্লি। এরপর ব্যাটে নেমে মাত্র ২ উইকেট হারিয়েই জয় তুলে নেন স্মৃতি মান্ধানারা। পরপর দুবার ফাইনালে উঠেও ট্রফি অধরা থেকে গেল দিল্লি ক্যাপিটালসের।

ম্যাচ আপডেট

রবিবার প্রথমে ব্যাট করে দিল্লি। শেফালি বর্মা যে গতিতে শুরু করেছিলেন, তাতে বড় রান হবে বলে মনে হচ্ছিল। ৭ ওভারে ৬৪ রান তুলে নিয়েছিল দিল্লি। অষ্টম ওভারে বল করতে আসেন সোফি মলিনক্স। ওই ওভারেই খেলা ঘুরে যায়। প্রথম বলে শেফালি আউট হয়ে যান। তৃতীয় বলে আউট জেমাইমা রদ্রিগেজ। চতুর্থ বলে বোল্ড এলিস ক্যাপ্সি। এক ওভারে তিন উইকেট তুলে দলকে চালকের আসনে বসিয়ে দেন মলিনক্স। ধাক্কা সামলাতে পারেনি দিল্লি। ১১৩ রানে অল আউট হয়ে যায় তারা। আরসিবির হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন শ্রেয়াঙ্কা পাটিল। 

রান তাড়া করতে নেমে ছোট টার্গেট থাকায় ঠান্ডা মাথায় ব্যাটিং করেন আরসিবির দুই ওপেনার স্মৃতি মন্ধনা ও সোফি ডিভাইন। ওপেনিং জুটিতে ৪৯ রানের পার্টনারশিপ করে জয়ের ভিত গড়ে দেন দুজনে। ডিভাইন ৩২ রান করে আউট হওয়ার পর স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান স্মৃতি ও এলিস পেরি। ৮২ রানে দ্বিতীয় উইকেট পড়ে আরসিবির। ৩১ করে আউট হন অধিনায়ক স্মৃতি মন্ধনা। এরপর বাকি কাজটা অভিজ্ঞতার পরিচয় দিয়ে পূরণ করে পেরি ও রিচা ঘোষ। ১৯.৩ ওভারে জয়ের লক্ষ্যে পৌছে যায় আরসিবি। এলিস পেরি ৩৫ ও রিচা ঘোষ ১৭ রানে অপরাজিত থাকেন। এবারের প্রতিযোগিতায় নজর কাড়লেন বাংলার রিচা। ১০ ম্যাচে ২৫৭ রান করলেন তিনি। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Delhi Capitals

bangla news

royal challengers bangalore

WPL 2024

DC vs RCB

Royal Challengers

Bangalore Delhi Capitals


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর