img

Follow us on

Sunday, Apr 28, 2024

Ayhika Mukherjee: বিশ্ব টিটিতে বাঙালি মেয়ে ঐহিকার হাত ধরেই ঘুরে দাঁড়াল ভারত

World TT Championship: দুরন্ত ঐহিকা, বিশ্ব টিটির আসরে এগিয়ে চলেছে ভারত

img

বাংলার নৈহাটির মেয়ে ঐহিকা মুখোপাধ্য়ায়।

  2024-02-21 17:28:21

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্ব টেবিল টেনিস  চ্যাম্পিয়নশিপে (World TT Championship) দুরন্ত ছন্দে রয়েছে ভারত। টানা তিনটে ম্যাচে জিতে প্লে অফে উঠলেন ঐহিকা মুখোপাধ্যায় (Ayhika Mukherjee), মোনিকা বাত্রা (Manika Batra)-রা। ভারতীয় মহিলারা ৩-২ হাঙ্গেরি, উজবেকিস্তানকে ৩-০ ও স্পেনকে ৩-২ হারাল। বুধবার রাউন্ড অফ ৩২-এ ইতালিকে ৩-০ ফলাফলে পরাজিত করে রাউন্ড অফ ১৬ য় পৌছেছে ভারত। এরপর ভারতের প্রতিপক্ষ শক্তিশালী চিনা তাইপেই।

ছন্দে নৈহাটির ঐহিকা

স্পেনের বিরুদ্ধে ভারতীয় দলকে টেনে তুলেছিলেন বাংলার মেয়ে ঐহিকা (Ayhika Mukherjee)। তাঁর হাত ধরেই ঘুরে দাঁড়িয়েছিল ভারতীয় দল। এক সময় স্পেনের কাছে ০-২ ব্যবধানে পিছিয়ে ছিল তারা। সেখান থেকে তৃতীয় সিঙ্গলস খেলতে নেমে জেতেন ঐহিকা। পরের দু’টি ম্যাচও জিতে যায় ভারত। গ্রুপের প্রথম খেলায় চিনের কাছে ৩-২ হারে ভারত। তবে বাংলার নৈহাটির মেয়ে ঐহিকা মুখোপাধ্য়ায় বিশ্বের (World TT Championship) এক নম্বর টেবিল টেনিস খেলোয়াড়কে হারিয়ে শোরগোল ফেলে দিয়েছিলেন। হাঙ্গেরির বিরুদ্ধেও হারের জায়গা থেকে ভারতকে উদ্ধার করেছিলেন ঐহিকা। এবার স্পেনের বিরুদ্ধে চাপের মুখে দলকে জেতালেন তিনি। ঐহিকার পরে মণিকা বাত্রা এবং শ্রীজা আকুলা জেতায় স্পেনকে ৩-২ হারায় ভারত। গ্রুপ ১-এ তিনটি জয় এবং একটি হার নিয়ে নকআউটের যোগ্যতা অর্জন করে ভারত। নক আউটের প্রথম ধাপে ইতালির বিপক্ষে অবশ্য ভারতের তিন কন্যাই জয় পায়।

প্যারিস অলিম্পিক্সের ছাড়পত্র!

কোয়ার্টার ফাইনালে উঠতে পারলে প্যারিস অলিম্পিক্সের ছাড়পত্র পাবে ভারত। কিন্তু ভারতের কাছে কাজ মোটেই সহজ নয়। এবার ভারতের প্রতিপক্ষ র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে থাকা চিনা তাইপেই। সেই দলে শক্তিশালী খেলোয়াড়েরা রয়েছেন। দক্ষিণ কোরিয়ার বুসানে আয়োজেত বিশ্ব দলগত টেবিল টেনিসে (World TT Championship) ৪০টি দেশকে ৮টি গ্রুপে ভাগ করে চলছে গ্রুপ পর্বের খেলা। ৮টি গ্রুপের রানার্স ও তৃতীয় স্থানে থাকা দল প্লে অফে একে অপরের সঙ্গে খেলে শেষ ১৬-তে খেলার যোগ্যতা পাবে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Table Tennis

ayhika mukherjee

World TT Championship


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর