img

Follow us on

Sunday, Apr 28, 2024

India vs Afghanistan: নজির রোহিতের, জোড়া সুপার ওভার, আফগানিস্তানকে হারিয়ে বিশ্বরেকর্ড ভারতের 

Rohit Sharma: ফের রো-হিট! ম্যাচ গড়াল দ্বিতীয় সুপার ওভারে, আফগানিস্তানের বিপক্ষে নাটকীয় জয় ভারতের

img

শতরানকারী অধিনায়ক রোহিত। জয়ের উচ্ছ্বাস ভারতীয় দলের।

  2024-01-18 12:01:49

মাধ্যম নিউজ ডেস্ক: ম্যাচ টাই। নাটকীয় ভাবে প্রথম সুপার ওভারও টাই। দ্বিতীয় সুপার ওভারে ম্যাচের ফয়সালা হল। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেল ভারত। বুধবার বেঙ্গালুরুতে রোহিত শর্মার দল দ্বিতীয় সুপার ওভারে ১০ রানে হারাল ইব্রাহিম জাদরানদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আন্তর্জাতিক কুড়ি-বিশের মঞ্চে ফর্মে ফিরলেন অধিনায়ক রোহিত শর্মা। জোড়া নজির গড়লেন তিনি।

ম্যাচে নাটকীয় মোড়

বুধবার,  প্রথমে ব্যাট করে ভারত করে ৪ উইকেটে ২১২ রান। জবাবে আফগানদের ইনিংসও শেষ হয় ৬ উইকেটে ২১২ রানে। ম্যাচ গড়ায় সুপার ওভারে। প্রথমে ব্যাট করে আফগানেরা। রোহিত বল তুলে দেন মুকেশ কুমারকে। সফরকারীদের হয়ে ব্যাট করতে নামেন গুলবাদিন নাইব এবং রহমানুল্লাহ গুরবাজ। প্রথম বলেই রান আউট হন নাইব। নামতে হয় মহম্মদ নবিকে। মুকেশের ৬ বলে আফগানেরা করেন ১ উইকেটে ১৬ রান। জবাবে ভারতের হয়ে ব্যাট করতে নামেন যশস্বী জয়সওয়াল এবং রোহিত। ৫ বলের পর পায়ে টান ধরায় উঠে যান রোহিত। মাঠে নামেন রিঙ্কু সিং। আজমতুল্লা ওমরজাইয়ের ৬ বলে ভারতও তোলে ১৬ রান। রোহিত করেন ১৩ রান। ফলে দ্বিতীয় সুপার ওভারে গড়ায় ম্যাচ। এবার প্রথমে ব্যাট করে ভারত। নামেন রোহিত এবং রিঙ্কু। রোহিত ৩ বলে ১১ তোলার পর রিঙ্কু প্রথম বলেই আউট হয়ে যান। পরের বলে আউট হন রোহিতও (১১)। ফলে আফগানিস্তানের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১২ রান। ব্যাট করতে নামেন নবি এবং গুরবাজ। রোহিত এ বার বল দেন রবি বিষ্ণোইকে। তিনি প্রথম বলেই আউট করেন নবিকে। তৃতীয় বলে গুরবাজকে আউট করে বিষ্ণোই ভারতকে রুদ্ধশ্বাস জয় এনে দেন।

রোহিতের রেকর্ড

বেঙ্গালুরুতে ৬৯ বলে ১২১ রানের ইনিংসই টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের সর্বোচ্চ রানের ইনিংস। এক আগে তাঁর সর্বোচ্চ রান ছিল ১১৮। বুধবার ২০ ওভারের ক্রিকেটে পঞ্চম শতরান করলেন রোহিত। এ দিনের ইনিংসের পর ভারতের অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে বেশি রান করার নজির গড়লেন তিনি। টপকে গেলেন কোহলির কীর্তি। ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়ে কোহলি করেছিলেন ১৫৭০ রান। এ দিন অর্ধশতরান পূর্ণ করার সঙ্গে সঙ্গে কোহলিকে টপকে যান রোহিত। বুধবারের ইনিংসের পর অধিনায়ক হিসাবে ৫৪টি ম্যাচে তাঁর রান হল ১৬৪৮। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি শতরানের মালিকও হলেন রোহিত। তাঁর শতরানের সংখ্যা পাঁচ। তাঁর পরে রয়েছেন  সূর্যকুমার যাদব এবং গ্লেন ম্যাক্সওয়েল। দুজনেরই শতরানের সংখ্যা ৪।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

World record

Rohit Sharma

T20I

Rinku Singh

India vs Afghanistan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর