img

Follow us on

Sunday, Apr 28, 2024

Achinta Sheuli: অলিম্পিক্সের শিবির থেকে বহিষ্কৃত সোনাজয়ী ভারোত্তলক অচিন্ত্য, কেন জানেন?

অলিম্পিক্সের স্বপ্ন অধরা, রাতে মহিলাদের হস্টেলে কমনওয়েলথে সোনাজয়ী বাঙালি খেলোয়াড় অচিন্ত্য

img

কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পর অচিন্ত্য শিউলি।

  2024-03-16 19:47:11

মাধ্যম নিউজ ডেস্ক: অলিম্পিক্সের জাতীয় শিবির থেকে বহিষ্কার করা হয়েছে কমনওয়েলথে সোনাজয়ী বাঙালি খেলোয়াড় অচিন্ত্য শিউলিকে (Achinta Sheuli)। রাতে মহিলাদের হস্টেলে ঢুকতে গিয়ে ধরা পড়েন তিনি। তারই শাস্তি দেওয়া হয়েছে। অচিন্ত্যর বিরুদ্ধে পুরো প্রমাণ ছিল। তাই কোনও তদন্ত কমিটি গঠন করা হয়নি অচিন্ত্যর বিরুদ্ধে।

অচিন্ত্যর বিরুদ্ধে অভিযোগ

২০২২ সালে বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে ৭৩ কেজি বিভাগে সোনা জিতেছিলেন হাওড়ার ছেলে অচিন্ত্য (Achinta Sheuli)। জাতীয় অলিম্পিক্স শিবিরে প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন অচিন্ত্য। অভিযোগ, মহিলাদের হস্টেলে রাতে ঢোকার চেষ্টা করেছিলেন তিনি। সেই সময় এক নিরাপত্তারক্ষী তাঁকে দেখতে পান। তিনি সেই ঘটনার ভিডিও করেন। অচিন্ত্যকে আটকানো হয়। সেই ভিডিও স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) ও এনআইএস পাতিয়ালার এগজিকিউটিভ ডিরেক্টর বিনীত কুমারের কাছে পাঠানো হয়। ভিডিও প্রমাণ থাকায় আলাদা করে কোনও তদন্ত কমিটি গঠন করা হয়নি। অচিন্ত্যকে শাস্তির মুখে পড়তে হয়। 

আরও পড়ুন: দেশে ৭ দফায় ভোট, লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করল নির্বাচন কমিশন

অলিম্পিক্সের স্বপ্ন অধরা

এই ধরনের বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। অচিন্ত্যকে (Achinta Sheuli) সঙ্গে সঙ্গে শিবির ছাড়ার নির্দেশ দেওয়া হয়, বলে ভারতীয় ভারোত্তলক সংস্থার তরফে জানানো হয়। শুক্রবারই শিবির ছেড়ে চলে যান অচিন্ত্য। এর ফলে প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের স্বপ্ন এবার আর পূর্ণ হচ্ছে না অচিন্ত্যের। কারণ, এই মাসে আর তাইল্যান্ডের প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না অচিন্ত্য। ফলে তাঁর আর অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের সুযোগ থাকছে না। সম্প্রতি চোট সারিয়ে জাতীয় শিবিরে যোগ দিয়েছিলেন অচিন্ত্য। অলিম্পিক্সে ভারতের প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখছিলেন তিনি। কিন্তু বিশৃঙ্খলার অভিযোগে বহিষ্কৃত করা হল তাঁকে। ফলে স্বপ্ন পূরণ হল না অচিন্ত্যের। ক্ষণিকের ভুলে হারিয়ে যেতে চলেছেন বাংলার ছেলে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Commonwealth Games 2022

Achinta Sheuli

Weightlifting

sai


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর